তিন সপ্তাহ ধরে দেশজুড়ে প্রধানমন্ত্রীর জন্মোৎসব পালনের ঘোষণা বিজেপির





আগামী ১৭ই অক্টোবর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন।  ১৯৫০ সালে জন্মগ্রহন করেন তিনি। এবছর ৭১ পূর্ণ করবেন মোদী।  প্রধানমন্ত্রী জন্মদিন নিয়ে বড় চিন্তা ভাবনা করছে বিজেপি তা আগেই জানিয়েছিলেন বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা। আজ পশ্চিমবঙ্গের রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ ঘোষণা করলেন,  ১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত দেশজুড়ে প্রধানমন্ত্রীর জন্মোৎসব পালন হবে।


তিনি আজ ঘোষণা করেন, ‘নমো অ্যাপের মাধ্যমে ভার্চুয়াল প্রদর্শনীর আয়োজন, সঙ্গে আয়োজন করা হবে রক্তদান কর্মসূচিরও’। এছাড়াও দিলীপের ঘোষণা, ‘প্রধানমন্ত্রীর ৭১ বছরে ৭১টি জায়গায় নদীর ঘাট পরিষ্কার করা হবে’ ।


গত শুক্রবার  বিজেপি  সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে বড় পরিকল্পনা করেছে বিজেপি।সর্বাধিক মানুষকে কোভিড -১৯ ভ্যাকসিন দেওয়ার কাজে সাহায্যের জন্য বুথ পর্যায়ে দলের কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।  


তিনি আরও বলেন,  বিজেপি স্বাস্থ্য পরিষেবা ব্যবস্থা উন্নত করার জন্য ২ লক্ষ গ্রামের ৪ লক্ষ স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দিচ্ছেন।   এখন পর্যন্ত, ৬.৮৮ লক্ষ স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এবং খুব শীঘ্রই এই সংখ্যাটা ৮ লক্ষে নিয়ে যাওয়ার চেষ্টা করা হবে।  বিজেপির লক্ষ, প্রধানমন্ত্রীর জন্মদিনে একদিনে সর্বোচ্চ সংখ্যক টিকা দেওয়া।