কেরিয়ার গাইডেন্স পোর্টাল আনছে রাজ্য, ঘোষণা মুখ্যমন্ত্রীর 

Career Guidance Portal



আজ মাধ‍্যমিক, উচ্চ মাধ‍্যমিক, মাদ্রাসায় সফল পড়ুয়াদের সাথে ভার্চুয়াল মিট করলেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়। রাজ্য সরকারের পক্ষ থেকে কৃতী পড়ুয়াদের দেওয়া হল ল্যাপটপ। নবম শ্রেণির ৩ লক্ষ পড়ুয়াদের দেওয়া সাইকেল দেওয়ার কথা ঘোষণা করা হল। বারবার মমতা বন্দ্যোপাধ্যায় ছাত্র-ছাত্রীদের উত্সাহ জোগালেন তাঁর কথোপকথনের মাধ্যমে।



এদিন তিনি জানালেন, পড়ুয়াদের জন্য কেরিয়ার গাইডেন্স পোর্টাল ( Career Guidance Portal ) চালু হচ্ছে। যেখানে বিশ্বের সেরা শিক্ষা প্রতিষ্ঠানের হদিশ থাকবে। সেই পোর্টালে গিয়ে গাইডেন্স নিতে পারবে পড়ুয়ারা। ছাত্রছাত্রীরা যে ট্যাব বা ল্যাপটপ পাচ্ছে, সেখান থেকে ওই পোর্টালে গিয়ে গাইডেন্স নেওয়ার কথাও বললেন তিনি। পাশাপাশি এদিন তিনি ঘোষণা করেন, তমলুকে তৈরি হচ্ছে মহাত্মা গাঁধী বিশ্ববিদ্যালয়।



সব জেলার ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বলেন তিনি। কৃতী পড়ুয়ারাই যেন সবার মধ্যে কোভিড সচেতনতা ছড়িয়ে দেয় সে বিষয়ে আবেদন জানান। পড়াশোনার ফাঁকে ফাঁকেই তাঁরা যেন সরকারের উন্নয়নমূলক প্রকল্পগুলির কাজগুলিও মাঝে মাঝে দেখে আসে সে বিষয়ে অনুরোধ করেন। তিনি বলেন, ‘অন্যায় দেখলেই প্রতিবাদ করতে হবে পড়ুয়াদের, সুযোগ পেলে দুয়ারে সরকার ক্যাম্পে যাও। সাধারণ মানুষকে ফর্ম ফিলাপে সহযোগিতা কর’।