Breaking

Wednesday, September 29, 2021

জল্পনার অবসান, কংগ্রেসে যোগ দিলেন কানহাইয়া কুমার ও জিগনেশ মেভানি

জল্পনার অবসান, কংগ্রেসে যোগ দিলেন কানহাইয়া কুমার ও জিগনেশ মেভানি 





গত লোকসভা নির্বাচনে বেগুসরাই থেকে সিপিআই টিকিট থেকে প্রতিদ্বন্দ্বিতা করা কানহাইয়া কুমার এবং গুজরাটের বিধায়ক জিগনেশ মেওয়ানি মঙ্গলবার নয়াদিল্লিতে রাহুল গান্ধীর উপস্থিতিতে কংগ্রেস দলে যোগ দেন। প্রতিবেদনে এর আগে জানা গিয়েছিল যে ২৭ সেপ্টেম্বর শহীদ ভগৎ সিং -এর জন্মবার্ষিকীতে এই সংযোজনের পরিকল্পনা করা হয়েছিল। যাইহোক, কৃষক সংগঠনগুলি একই দিনে দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছিল। 


২৮ শে সেপ্টেম্বর প্রাক্তন JNUSU প্রেসিডেন্ট কানহাইয়া কুমার ও গুজরাতের স্বতন্ত্র বিধায়ক জিগনেশ মেভানি কংগ্রেসে যোগ দেন।


উভয় নেতার যোগদানের সময় সিনিয়র নেতা রাহুল গান্ধীর উপস্থিত ছিলেন।


মেভানি গুজরাটের একজন স্বতন্ত্র বিধায়ক এবং কংগ্রেসের সমর্থনে নির্বাচনে জয়ী হয়েছেন। আলপেশ ঠাকুর, হার্দিক প্যাটেল এবং মেভানি ত্রয়ী ২০১৭ সালের নির্বাচনে কংগ্রেসের সাথে ছিলেন। যখন কংগ্রেস একটি ভাল প্রভাব ফেলেছিল, কিন্তু নির্বাচন জিততে পারেনি এবং এখন কংগ্রেস ভোটের আগে মেভানিতে আস্থা রাখতে চায় যখন আলপেশ বিজেপিতে যোগ দিয়েছে।


কানহাইয়া কুমার 2019 সালে লোকসভা নির্বাচন বেগুসরাই থেকে সিপিআইয়ের টিকিটে লড়েছিলেন কিন্তু বিজেপি নেতা গিরিরাজ সিংয়ের কাছে হেরেছিলেন। মেভানি গুজরাটের ভাদগাম আসনের একজন স্বতন্ত্র বিধায়ক এবং রাষ্ট্রীয় দলিত অধিকার মঞ্চের (আরডিএএম) আহ্বায়ক।


কুমার এবং মেভানি দুজনেই নরেন্দ্র মোদী সরকারের নীতির বিরুদ্ধে সোচ্চার বিরোধিতার জন্য পরিচিত।



কংগ্রেসে যোগ দিয়ে কানহাইয়া কুমার বলেন, আমি কংগ্রেসে যোগ দিচ্ছি কারণ এটি শুধু একটি দল নয়, এটি একটি ধারণা। এটি দেশের প্রাচীনতম এবং সবচেয়ে গণতান্ত্রিক দল।


তিনি যোগ করেন, আমি ‘গণতান্ত্রিক’ -এর ওপর জোর দিচ্ছি। শুধু আমি নই অনেকেই মনে করেন যে কংগ্রেস ছাড়া দেশ টিকে থাকতে পারে না। কংগ্রেস পার্টি একটি বড় জাহাজের মতো, যদি এটি রক্ষা করা হয়, আমি বিশ্বাস করি অনেক মানুষের আকাঙ্ক্ষা, মহাত্মা গান্ধীর একত্ব, ভগৎ সিংয়ের সাহস এবং বিআর আম্বেদকরের সমতার ধারণাও সুরক্ষিত থাকবে। এ কারণেই আমি এতে যোগ দিয়েছি।

No comments:

Post a Comment

পৃষ্ঠা