Vaccine সংক্রান্ত তথ্য জানা যাবে Google Maps, Google Search and Google Assistant-এ




যেহেতু কোভিড মহামারীর প্রেক্ষিতে দেশ প্রতিটি নাগরিককে টিকা দেওয়ার জন্য তার ভ্যাকসিন অভিযান জোরদার করছে, ভারতবর্ষের মানুষের জন্য এখানে একটি সুখবর রয়েছে। এখন তারা Google Search, Google Maps and Google Assistant-এ টিকা সংক্রান্ত যাবতীয় তথ্য পেতে পারে Google এই যৌথ উদ্যোগের জন্য গুগল এবং কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদ।


বুধবার টুইটারে গুগল ঘোষণা করেছে যে গুগল ম্যাপ, গুগল সার্চ এবং গুগল অ্যাসিস্ট্যান্ট ভারতে ভ্যাকসিনের প্রাপ্যতা এবং অ্যাপয়েন্টমেন্ট সম্পর্কে আরও তথ্য দেখাবে।


সার্চ ইঞ্জিন আরও বলেছে যে এই সপ্তাহে আপডেটটি চালু করা হবে এবং 13,000 এরও বেশি লোকেশনে ভ্যাকসিন প্রাপ্যতা সম্পর্কিত তথ্য দেখানো হবে যা Cowin API- এর রিয়েল-টাইম ডেটা দ্বারা চালিত।


একবার আপডেট চালু হয়ে গেলে, ব্যবহারকারীরা প্রতিটি কেন্দ্রে অ্যাপয়েন্টমেন্ট স্লটের প্রাপ্যতা, ভ্যাকসিন এবং ডোজ (ডোজ 1 বা ডোজ 2), মূল্য নির্ধারণ (প্রদেয় বা বিনামূল্যে) এবং বুকিংয়ের জন্য কোউইন ওয়েবসাইটের লিঙ্কগুলির মতো তথ্য পেতে পারেন গুগলে।


এটি অবশ্যই লক্ষ করা উচিত যে গুগল এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাথে অংশীদারিত্বের মাধ্যমে কোভিড -১৯ পরীক্ষা এবং ভ্যাকসিন কেন্দ্রগুলি দেখানোর জন্য Google Maps and Google Assistant-এ পরিষেবাগুলি আপডেট করেছিল।


এটি কিভাবে ব্যবহার করবেন

গুগলে এই ফিচার এবং পরিষেবাগুলি ব্যবহার করতে ব্যবহারকারীরা গুগল সার্চ, ম্যাপ এবং অ্যাসিস্ট্যান্টে ‘covid-19 vaccines near me’ অনুসন্ধান করতে পারেন।

সুবিধাগুলি উপভোগ করতে তাদের অবশ্যই অ্যাপটি আপডেট করা নিশ্চিত করতে হবে।

নির্দেশনা ছাড়াও, ব্যবহারকারীরা 'এখানে দেওয়া ভ্যাকসিন,' অ্যাপয়েন্টমেন্ট, এবং মূল্য দেখতে পারেন।