২০২০-র UPSC-তে ১৫ তম স্থানে ২০১৬-র UPSC Topper টিনা দবির ছোট বোন রিয়া দবি 




ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি) শুক্রবার সিভিল সার্ভিস পরীক্ষা, ২০২০ এর চূড়ান্ত ফলাফল ঘোষণা করেছে।আইএএস, আইপিএস, আইএফএস, আইআরএস এবং আইআরটিএস সহ বিভিন্ন সর্বভারতীয় পরিষেবা এবং কেন্দ্রীয় সিভিল সার্ভিসে প্রশাসনিক পদের জন্য প্রার্থীদের নির্বাচন করার জন্য Preliminary, Mains এবং Interview তিনটি ধাপে নিয়োগ পরীক্ষা প্রতি বছর অনুষ্ঠিত হয়।


মোট ৭৬১ জন প্রার্থীকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। যার মধ্যে রয়েছে জেনারেল ২৬৩, ডব্লিউইএস ৮৬, এসসি ১২২, ওবিসি ২২৯, এসটি ৬১ জন।মোট ৭৬১ জন পরীক্ষার্থী - ৫৪৫ জন পুরুষ এবং ২১৬ জন মহিলা - পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।


২৪ বছর বয়সী বিহারের শুভম কুমার তার তৃতীয় প্রচেষ্টায় সিভিল সার্ভিস পরীক্ষায় প্রথম হয়েছেন। ২০১৯ সালের সিভিল সার্ভিস পরীক্ষায় যোগ্যতা অর্জনের পর তিনি ইন্ডিয়ান ডিফেন্স অ্যাকাউন্টস সার্ভিসে (আইডিএএস) নির্বাচিত হন।


উল্লেখযোগ্যভাবে, ইউপিএসসি সিভিল সার্ভিসের টপার এবং আইএএস টিনা দবির ছোট বোন রিয়া দবি ইউপিএসসি সিএসই ফলাফল ২০২০ -তে ১৫ তম স্থান অর্জন করেছে। তার বড় বোন ২০১৬ সালে ১ ম স্থান অর্জন করেছিল।


ইনস্টাগ্রামে টিনা তার ছোট বোনকে অভিনন্দন জানিয়েছেন। তিনি লিখেছেন, "আমি এটা বলতে পেরে আনন্দিত যে আমার ছোট বোন রিয়া দবি ইউপিএসসি 2020 পরীক্ষায় 15 তম স্থান পেয়েছে।"


বড় বোনের মতো রিয়াও দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তিনি লেডি শ্রী রাম কলেজ থেকে স্নাতক করেছেন। তার চিত্রকলার প্রতি আগ্রহ রয়েছে এবং তার বোন টিনা দবি বর্তমানে রাজস্থান ক্যাডারে অর্থ যুগ্ম সচিব (কর) পদে আছেন।