ভবানীপুর এবং মুর্শিদাবাদে বন্ধ হল সরকারী সব প্রকল্পের কাজ!





'দুয়ারে সরকারে' তালা ভবানীপুর-মুর্শিদাবাদে, বন্ধ লক্ষ্মীর ভাণ্ডার সহ ১৮ প্রকল্প। ভবানীপুর এবং মুর্শিদাবাদে বন্ধ হল সরকারী সব প্রকল্পের কাজ।




নির্বাচনী নির্ঘণ্ট বাজতেই লাগু হয়েছে আদর্শ আচরণ বিধি। আর এর জেরে ভবানীপুর এবং মুর্শিদাবাদে বন্ধ হল সরকারী সব প্রকল্পের কাজ। নিয়ম মেনেই দুয়ারে সরকার বন্ধ রাখা হল এই জায়গাগুলিতে।




কলকাতায় শুধমাত্র ভবানীপুরে দুয়ারে সরকার বন্ধ থাকবে বলে জানিয়েছে সরকার। এদিকে মুর্শিদাবাদে শুধুমাত্র দুটি কেন্দ্রে ভোট হলেও গোটা জেলাতেই বন্ধ রাখা হচ্ছে দুয়ারে সরকার প্রকল্প।







রাজ্য সরকারের তরফে এদিকে বাকি সব সরকারি প্রকল্প বন্ধ থাকলেও টিকাকই চলতে থাকবে বলেই জানানো হয়েছে। এর আগে মুখ্যমন্ত্রী জানান যে ১৬ অগস্ট থেকে আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত দুয়ারে সরকার চলবে রাজ্যজুড়ে। তবে ৩০ সেপ্টেম্বরের নির্বাচনের ফলে সময়সীমার ১০ দিন আগে মুর্শিদাবাদ এবং ভবানীপুরে বন্ধ হল দুয়ারে সরকার।




সেই ক্ষেত্রে নির্বাচনের পর ফের দুয়ারে সরকারের সুবিধা মিলবে কি না, তা নিয়ে সংশয় দেখা দিয়েছে মানুষের মনে।এদিকে প্রশাসন তরফে জানানো হয়েছে, রাজ্যের প্রকল্পের অনেকগুলিতেই আর্থিক সাহায্য পেয়ে থাকেন সাধারণ মানুষ।