আগামী ৭ই সেপ্টেম্বর থেকে চালু হচ্ছে দিঘা হাওড়া স্পেশাল ট্রেন






দিঘা রুটের স্পেশাল ট্রেন যাত্রীদের তরফে বাড়তে থাকা চাহিদার কথা মাথায় রেখেই পুজোর আগেই চালু হচ্ছে । লকডাউন ওঠার পর থেকেই সমুদ্র সৈকত দিঘায় অবসর কাটাতে যাওয়ার জন্য পর্যটকদের ভিড় বাড়ছে। পুজোর সময় একদিন দুদিনের জন্য অনেকেই আছেন যারা ছুটি কাটাতে দিঘায় ঘুরতে যান।




সুখবর পুজোর আগেই রাজ্যবাসীর জন্য। আগামী ৭ই সেপ্টেম্বর থেকে দিঘা হাওড়া স্পেশাল ট্রেন চালু হচ্ছে। রেলের তরফে এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পুজোর আগে তাম্রলিপ্ত এক্সপ্রেস চালুর দাবি জোরালো হচ্ছিল কারণ সাধ্যের মধ্যে দিঘা পৌঁছতে চান পর্যটকরা।




তবে, করোনা অনেকটা নিয়ন্ত্রণে চলে এসেছে। পুজোর আগেই পর্যটকদের খোঁজখবর নেওয়া শুরু হয়ে গেছে। দিঘাগামী ট্রেন কবে থেকে চলবে সেই নিয়ে ব্যাপক কৌতূহল ছিল পর্যটকদের মধ্যে। হাওড়া দিঘা ট্রেন চালু না হওয়ায় নিত্যযাত্রীদের মধ্যে বাড়ছিল ক্ষোভ।




দক্ষিণ পূর্ব রেল যাত্রীদের বিপুল চাপ সামাল দিতে হাওড়া দিঘা স্পেশাল ট্রেন চালুর সিদ্ধান্ত নিল। এই ট্রেনটি চালু হওয়ায় পর্যটকদের একদিকে যেমন সুবিধা হবে অপর দিকে দিঘার হোটেল মালিক এবং পর্যটন ব্যবসায়ীদের সুবিধা হবে বলেও মনে করছেন অনেকে। এবার পুজোয় অনেকেই কলকাতার ভিড় এড়াতে দিঘায় যাবেন। সড়ক পথে দিঘা গেলেও গেলেও সাধ‍্যের মধ‍্যে সকলের ট্রেন পছন্দ।




এই ট্রেন চালু হওয়ায় পর্যটক এবং পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত মানুষজন যে স্বস্তির নিঃশ্বাস ফেলল তা বলাই বাহুল্য।