Breaking

Saturday, September 25, 2021

রাজ্যের পড়ুয়াদের জন্য অভিনব সুযোগ! নয়া ভাবনা শিক্ষামন্ত্রী ব্রাত‍্য বসুর

রাজ্যের পড়ুয়াদের জন্য অভিনব সুযোগ! নয়া ভাবনা শিক্ষামন্ত্রী ব্রাত‍্য বসুর


শিক্ষামন্ত্রী ব্রাত‍্য বসু




রাজ‍্যের পড়ুয়াদের জন‍্য অভিনব সুযোগ। ছাত্রছাত্রীদের জন‍্য বিশেষ পোর্টাল আনার বিষয়ে ভাবছে রাজ‍্য শিক্ষা দপ্তর। গতকাল শিক্ষাশেষে চাকরির সুযোগ সংক্রান্ত একটি ওয়েবিনারে অংশ নেন শিক্ষামন্ত্রী ব্রাত‍্য বসু। আর সেখানেই এমন ইঙ্গিত দেন তিনি। সূত্রের খবর, ওই পোর্টালে প্রায় সাড়ে ৫০০ পাঠ্যক্রমের বিষয়ে বিশদে তথ্য থাকবে।




শিক্ষা দপ্তর সূত্রে খবর, এমন পাঠ‍্যক্রম রয়েছে যে বিষয়ে পড়ুয়াদের কাছে খবর নেই এমন সব বিষয় থাকবে পোর্টালে। রাজ্যের পড়ুয়াদের বিভিন্ন পাঠ্যক্রম সম্পর্কে অবহিত করার জন্যই বিশেষ পোর্টাল খোলার ভাবনা করছে শিক্ষা দপ্তর। আগামী ৫ই অক্টোবর এই পোর্টাল উদ্বোধনের সম্ভাবনা।



শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেন, “আমরা আগামী ৫ অক্টোবর পোর্টাল খোলার কথা ভাবছি।’’  নির্দিষ্ট বিষয় নিয়ে পড়তে কী ধরনের শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন, কর্মসংস্থানের সুযোগ কোথায়, এ সব বিষয়ে বিশদে তথ্যের পাশাপাশি আগ্রহীদের কাউন্সেলিংয়ের ব্যবস্থাও রাখার কথা ভাবা হচ্ছে।



এদিনের ওয়েবিনারে বিভিন্ন কলেজের অধ্যক্ষ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে আলোচনায় উপস্থিত ছিলেন বণিকসভার প্রতিনিধিরাও। শিক্ষাশেষে চাকরির সুযোগ কোথায়, তা নিয়েই মূলত মত বিনিময় করেন আলোচকরা। শিক্ষার সঙ্গে চাকরির সম্পর্ক গড়ে তোলার দিকে লক্ষ্য রেখে এই ওয়েবিনার আয়োজিত হয়। 

No comments:

Post a Comment

পৃষ্ঠা