Breaking

Saturday, September 25, 2021

e-SHRAM রেজিস্ট্রেশনে Odisha, Bihar, Uttar pradesh এর পরেই West Bengal, Download করুন আপনার e-SHRAM Card

e-SHRAM রেজিস্ট্রেশনে Odisha, Bihar, Uttar pradesh এর পরেই West Bengal,  Download করুন আপনার e-SHRAM Card 

e-SHRAM



25 SEP 2021 সকাল ৮ টা পর্যন্ত e-SHRAM এ রেজিস্ট্রেশনের সংখ্যা ১৬১১১০০৩- এর মধ্যে ওড়িশাতে সবথেকে বেশি রেজিস্ট্রেশন হয়েছে এখনো পর্যন্ত। ওড়িশাতে রেজিস্ট্রেশন এর সংখ্যা ৩৪ লক্ষ ৪২ হাজার ৩৬৯ , এর পরেই রয়েছে বিহার, বিহারে মোট রেজিস্ট্রেশন হয়েছে ৩৩ লক্ষ ২১ হাজার ৫৯৪। আর চতুর্থ স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। অসংগঠিত ক্ষেত্রের শ্রমিক হিসাবে এই রাজ্যে এখনো পর্যন্ত রেজিস্ট্রেশন হয়েছে ২০ লক্ষ ৩৭ হাজার ২৪৯। 

ই-শ্রম পোর্টালের ( E-Shram portal) লক্ষ্য ভারতের অসংগঠিত শ্রমিকদের সমস্ত তথ্য নথিভুক্ত করা।


অসংগঠিত খাতের শ্রমিকদের একটি ডাটাবেস বজায় রাখার লক্ষ্যে কেন্দ্রীয় সরকার বৃহস্পতিবার ই-শ্রম পোর্টাল (E-Shram portal) চালু করে। আমাদের টেলিগ্রাম চ্যানেলটি এখনি সাবস্ক্রাইব করুন লেটেস্ট আপডেট পেতে- ক্লিক করুন 

অসংগঠিত শ্রমিকদের জাতীয় ডেটাবেস (ই-শ্রম) পোর্টালটি 26 আগস্ট, বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটায় চালু করা হয়। ই-শ্রম পোর্টালের লোগোটি এর আগের সপ্তাহের শুরুতে কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী ভূপেন্দ্র যাদব উন্মোচন করেছিলেন।

আপনার E-Shram কার্ড নিজেই download করে নিন বাড়িতে বসেই। আপনার android মোবাইল থেকে ক্লিক করুন  https://eshram.gov.in/  আর এখানে আপনার মোবাইল নাম্বার দিয়ে লগইন করে আধার নাম্বার সাবমিট করলেই আপনার রেজিস্ট্রেশনকৃত কার্ডটি দেখতে পাবেন। 


Helpdesk No. 14434




No comments:

Post a Comment

পৃষ্ঠা