Breaking

google news

Saturday, September 18, 2021

Breaking News: পাঞ্জাবের মুখ‍্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন অমরিন্দর সিং

Breaking News: পাঞ্জাবের মুখ‍্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন অমরিন্দর সিং






সকাল থেকেই চলছিল জল্পনা। অবশেষে বিকেলে মুখ‍্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন অমরিন্দর সিং।



শনিবার কংগ্রেস বিধায়ক দলের বৈঠকের আগে, শনিবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং পদ থেকে ইস্তফা দিলেন। রাজ‍্যপালের কাছে বিকাল ৪টা ৩০ মিনিটের পরপরেই ইস্তফা পত্র জমা দেন তিনি। 


পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা রবীণ ঠুকরাল বলেন, মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং পাঞ্জাবের গভর্নরের সঙ্গে দেখা করেছেন এবং তাঁর এবং তাঁর মন্ত্রীদের পরিষদের পদত্যাগ জমা দিয়েছেন। তিনি রাজভবন গেটে একটি সংবাদ সম্মেলনেও বক্তব্য রাখবেন।



সূত্রের খবর, দলের কেন্দ্রীয় নেতৃত্ব তাঁর সঙ্গে যেভাবে আচরণ করেছেন তাতে ক্ষুব্ধ এই প্রবীণ নেতা। সন্ধ্যা ৫ টায় তিনি সিএলপি সভা এড়িয়ে যাওয়ারও সম্ভাবনা রয়েছে বলে সূত্র জানিয়েছে।



পাঞ্জাবের নবনিযুক্ত পাঞ্জাব কংগ্রেস প্রধান নভজোত সিং সিধুর সঙ্গে দীর্ঘ বিভেদের পর মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের পদত্যাগ, যা পাঞ্জাবের কংগ্রেস ইউনিটের মধ্যে দুই গোষ্ঠীর জন্ম দেয়।


পাঞ্জাব কংগ্রেসের মধ্যে চলমান বিভেদের মধ্যে, অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি (AICC) শনিবার রাজ্যের কংগ্রেস বিধায়ক দলের একটি বৈঠক ডেকেছে।


অমরিন্দর সিং কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধীকে জানিয়েছিলেন যে কংগ্রেস যদি তাকে সাইডলাইন করতে থাকে তবে তিনি মুখ্যমন্ত্রী পদে থাকতে আগ্রহী নন। পাঞ্জাব কংগ্রেসের মধ্যে চলমান বিভেদের মধ্যে, অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি (AICC) শনিবার রাজ্যের কংগ্রেস বিধায়ক দলের একটি বৈঠক ডেকেছে। চণ্ডীগড়ে পাঞ্জাব কংগ্রেসের প্রধান কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে।



উল্লেখ‍্য, পাঞ্জাবে কংগ্রেসের মধ‍্যেই বিভেদ সৃষ্টি হয়েছে। দুটি আলাদা আলাদা শিবিরের একটিতে প্রধান অমরিন্দর সিং অন‍্যটিতে নভোজিত সিং সিধু। 


সিএলপি বৈঠকে পাঞ্জাব কংগ্রেস প্রধান নভজ্যোত সিং সিধুর নেতৃত্বাধীন কংগ্রেস গোষ্ঠী রাজ্যে নেতৃত্ব পরিবর্তনের দাবি করতে পারে। সিধুর শিবিরের বিধায়করা প্রাক্তন পাঞ্জাব কংগ্রেস প্রধান সুনীল জাখরের নাম মুখ্যমন্ত্রীর জন্য বেছে নিতে পারেন।

No comments:

Post a Comment