১০ বছর নিখোঁজ থাকার পর,  নিজের বাড়িতে ফিরলো  উজ্জ্বল

১০ বছর নিখোঁজ থাকার পর,  নিজের বাড়িতে ফিরলো  উজ্জ্বল


রামকৃষ্ণ চ্যাটার্জী, আসানসোল: গত ১০ বছর আগে রহস্যজনক ভাবে হারিয়ে যায় বারাবনি ব্লকের জাম গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত খরাবর গ্রামেত উজ্জল বাউড়ি নামে এক মানসিক ভারসাম্যহীন যুবক।

পরিবারের পক্ষ থেকে সেই সময় বিভিন্ন জায়গায় খোঁজ করা হয় নিখোঁজ উজ্জলের। কিন্তু কোন সন্ধান না মেলায় এক প্রকার আসা হারিয়ে ফেলেছিল উজ্জ্বলের পরিবার। পরিবারের আপন সদস্য আর কখন ফিরবেনা মনে করেই নিয়েছিল উজ্জ্বলের পরিবার। কিন্তু আশ্চর্যজনক ভাবে সিনেমার চিত্রনাট্যকে হার মানিয়ে গত কয়েকদিন আগে  মুম্বাইয়ের রি এবেলিটি ফাউন্ডেশনের পক্ষ থেকে  উজ্জ্বল বাউরী কে তার গ্রামে  নিয়ে এসে পৌঁছে দিয়ে যায়। 

জানা গেছে মুম্বাইয়ের ওই স্বেচ্ছাসেবী সংস্থাটিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় সংকল্প সেবা সমিতি নামে বারাবিনির এক স্বেচ্ছাসেবী সংস্থা।


প্রসঙ্গত গত কয়েকদিন আগে মুম্বাইয়ের ওই স্বেচ্ছাসেবী সংস্থাটি বারাবনির সংকল্প সেবা সমিতি সঙ্গে কথা-বার্তা ফোনে। তারা জানায় যে এই ধরনের একজন ছেলেকে পাওয়া গেছে সে নিজের এতদিন পর বাড়ির ঠিকানা বাবার নাম বলছে। আর এর পরেই উজ্জ্বলের গ্রামের বাড়ির ঠিকানাতে এসে উজ্জ্বলের পরিবারের হাতে উজ্জ্বলকে তুলে দেয় মুম্বাইয়ের ওই স্বেচ্ছাসেবি সংস্থাটি। এদিকে দীর্ঘ ১০ বছর পর পরিবারে ছেলেকে ফিরে পাওয়ায় স্বাভাবিক ভাবেই খুশি উজ্জ্বল বাউড়ির পরিবারও।