দেশব্যাপী রিক্রুটমেন্ট ড্রাইভ চালু করেছে এফআইএস 

Amol Gupta, Chief Human Resources Officer - India & Philippines, FIS


ফিন্যান্সিয়াল টেকনোলজি লিডার এফআইএস (এনওয়াইএসই:এফআইএস)ভারতে ১২ মাসের নিয়োগের কথা ঘোষণা করেছে, যাতে তার ভবিষ্যৎ বৃদ্ধির জন্য সব স্তরে বিভিন্ন ভূমিকা পালন করে ১১,০০০ পদ পূরণ করা যায়। সম্প্রতি ফাস্ট কোম্পানি উদ্ভাবকদের জন্য একটি সেরা কর্মক্ষেত্র হিসেবে স্বীকৃত, এফআইএস বিশ্বের অনেক সম্মানিত কোম্পানির জন্য উদ্ভাবনের গন্তব্য হয়ে উঠেছে,


এফআইএস-এর প্রায় এক-তৃতীয়াংশ সহকর্মী দেশের মধ্যেই বসবাস করে এবং কাজ করে। নিয়োগের ব্যপারে এফআইএস, গুরুগ্রাম, মোহালি, ইন্দোর, জয়পুর, নাগপুর, ম্যাঙ্গালোর, কানপুর, কোয়েম্বাটুর, তিরুবনন্তপুরম, জলন্ধর, সোলাপুর এবং গুয়াহাটির মতো শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে নতুন নিয়োগের উপর নজর দেবে। সফল আবেদনকারীদের মুম্বাই, বেঙ্গালুরু, চেন্নাই, পুনে, ইন্দোর, মোহালি, গুরুগ্রামে এফআইএস অফিসের নিয়োগ করা হবে।


নিয়োগের ঘোষণার কথা বলতে গিয়ে, ভারত ও ফিলিপাইনের প্রধান মানব সম্পদ কর্মকর্তা মি: অমল গুপ্ত বলেন, “দুই দশকেরও বেশি সময় ধরে ভারতে এফআইএসের উপস্থিতি রয়েছে, এবং এই নিয়োগটি ভারতের শীর্ষ প্রতিভার জন্য কেরিয়ারের পুরস্কৃত করার সুযোগ প্রদানের প্রতিশ্রুতি অব্যাহত রাখে। আমরা দেশজুড়ে নতুন সুযোগ তৈরি করছি যা এফআইএস, বিশ্বকে যেভাবে অর্থ প্রদান করে,  সেইভাবে ব্যাংক এবং বিনিয়োগের পথে এগিয়ে যেতে সাহায্য করবে। আমরা আমাদের কর্মীদের এমন পরিবেশ দিয়ে থাকি যাতে তারা উন্নতি করতে পারে এবং আমরা আমাদের প্রতিভা পুলগুলিতে সেরা প্রার্থীদের যুক্ত করতে পেরে উচ্ছ্বসিত। আমরা আমাদের প্রযুক্তি পরিষেবা অফারগুলি নতুন করে চালিয়ে যাচ্ছি।


এফআইএস-এ, কর্মচারীদের তাদের নিজস্ব প্রধান শিক্ষা কর্মকর্তা হওয়ার অভ্যন্তরীণ এবং বাহ্যিক প্রশিক্ষণ, সিনিয়র নেতাদের সাথে মেন্টরশিপ স্কিমের মাধ্যমে তাদের ক্যারিয়ার বাড়ানোর অতুলনীয় সুযোগ প্রদান করা হয়।


এফআইএস গত ১৮ মাসে একটি হাইব্রিড ওয়ার্কিং মডেল/ফ্লেক্সি ঘন্টাকে উৎসাহিত করে চলেছে যেখানে কর্মীরা কোভিড -১৯  মহামারী চলাকালীন কর্মক্ষেত্রের পছন্দ পরিবর্তন করেছে। হাইব্রিড ওয়ার্ক মডেল, উন্নত কর্ম-জীবন ভারসাম্যের জন্য নিখুঁত ফিট, যা অর্থনৈতিকভাবে সম্ভাব্য হওয়ার সময় একটি স্বাস্থ্যকর এবং আরও উৎপাদনশীল কর্মী বজায় রাখে।


এফআইএস বিভিন্ন কর্মী কেন্দ্রিক উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে, মহামারী চলাকালীন ভারতে এবং বিশ্বব্যাপী তার কর্মশক্তির প্রতি অঙ্গীকার বজায় রেখেছে। কর্মজীবনের ভাল ভারসাম্যের জন্য মানসিক ও শারীরিক স্বাস্থ্যের উন্নয়নে কোম্পানি নিয়মিতভাবে কর্মচারী কল্যাণমূলক উদ্যোগের আয়োজন করে। এফআইএস তার কর্মীদের এবং তাদের নির্ভরশীলদের জন্য তার সমস্ত অফিস জুড়ে একটি সফল টিকা অভিযান সম্পন্ন করেছে। কোম্পানিটি বিভিন্ন ধরনের চিকিৎসা সহায়তার জন্য একটি টোল-ফ্রি হেল্পলাইন নম্বরও তৈরি করেছে যেমন অ্যাম্বুলেন্স পরিষেবা, অক্সিজেন, হাসপাতালে ভর্তি, জটিল ওষুধ, ডাক্তার অন কল-ডেডিকেটেড এবং প্র্যাক্টো অ্যাপের মাধ্যমে, আরটি-পিসিআর কোভিড -১৯ টেস্ট পরীক্ষা অ্যাপয়েন্টমেন্ট, ইত্যাদি। এফআইএস তার কর্মীদের অর্থনৈতিক সহায়তা দিয়ে তার 'এফআইএস কেয়ারস' প্রোগ্রামের মাধ্যমে সাহায্য করছে।