Breaking News: পাঞ্জাবের নয়া মুখ‍্যমন্ত্রী হলেন Charanjit Singh Channi

Breaking News: পাঞ্জাবের নয়া মুখ‍্যমন্ত্রী হলেন Charanjit Singh Channi





গতকাল ক্যাপ্টেন অমরিন্দর সিং পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার পর, রবিবার কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্ব শীর্ষ পদে ক্যাপ্টেনের স্থলাভিষিক্ত হওয়ার জন্য চরণজিৎ সিং চন্নিকে নির্বাচিত দেন। 


পাঞ্জাবারে নয়া মুখ‍্যমন্ত্রী হলেন চরণজিৎ সিং চন্নি। আজ টুইটারে একথা ঘোষনা করেন শীর্ষ নেতা হরিশ রাওয়াত। 


দলের সিনিয়র নেতা হরিশ রাওয়াত টুইটারে লিখেছেন, "চরণজিৎ সিং চন্নি সর্বসম্মতিক্রমে পাঞ্জাবের কংগ্রেস লেজিসলেচার পার্টির নেতা নির্বাচিত হয়েছেন।"



অমরিন্দর সিং পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর এই কথা বলেছিলেন, রাজ্য ইউনিটে পার্টি যেভাবে লড়াই পরিচালনা করেছিল তাতে তিনি "অপমানিত" বোধ করেছিলেন।


আগামীকাল সকাল ১১টায় মুখ‍্যমন্ত্রী পদে শপথ নেবেন চরণজিৎ। 


চরণজিৎ চন্নী চামকৌর সাহিব থেকে তিনবারের বিধায়ক। 49 বছর বয়সী পঞ্জাবের কারিগরি শিক্ষা ও শিল্প প্রশিক্ষণ, কর্মসংস্থান সৃষ্টি এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ছিলেন।


চন্নি বেশ কয়েকজন কংগ্রেস হেভিওয়েটকে নবজোত সিং সিধু, সুনীল জখর এবং অম্বিকা সোনির মতো শীর্ষ পদে পরাজিত করেন যারা এই প্রস্তাব প্রত্যাখ্যান করে বলেন যে পাঞ্জাবের মুখ্যমন্ত্রীকে অবশ্যই একজন শিখ নেতা হতে হবে। মনে করা হচ্ছিল শীর্ষ পদে কংগ্রেসের প্রথম পছন্দ ছিলেন সনি।



২০০৭ সালে রাজ্য বিধানসভায় চন্নি প্রথম নির্বাচিত হন। এর আগে তিনি দুইবখর খারারের পৌর পরিষদের সভাপতির দায়িত্ব পালন করেন। চন্নি ২০১৫-১৬ সালে পাঞ্জাব বিধানসভায় বিরোধী দলের নেতাও ছিলেন।২০১৭ সালের মার্চ মাসে তাকে ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সরকারে মন্ত্রী করা হয়েছিল।


“আমরা রাজ্যপালের সামনে সর্বসম্মতিক্রমে দলীয় বিধায়কদের সমর্থিত আমাদের অবস্থান উপস্থাপন করেছি। কাল সকাল ১১ টায় শপথ গ্রহণ অনুষ্ঠান হবে, ”পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মনোনীত চরণজিৎ সিং চন্নি বলেছেন।



“আমার শুভকামনা চরণজিৎ সিং চন্নিকে। আমি আশা করি তিনি সীমান্ত রাজ্য পাঞ্জাবকে নিরাপদ রাখতে সক্ষম হবেন এবং আমাদের জনগণকে সীমান্তের ওপার থেকে ক্রমবর্ধমান নিরাপত্তা হুমকি থেকে রক্ষা করতে পারবেন, ”পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেছেন, তার মিডিয়া উপদেষ্টা রবীণ ঠুকরাল টুইট করেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ