দক্ষিণবঙ্গের পর এবার উত্তরবঙ্গ, ভাঙন ধরলো বিজেপিতে!






ভাঙনের জল্পনা উস্কে দিলেন খোদ বিধায়ক। দক্ষিণবঙ্গের পর এবার উত্তরবঙ্গেও বিজেপি শিবিরের ভাঙনের জল্পনা। গত রবিবার সাংবাদিক বৈঠকে রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণীর কথায় জল্পনার সূত্রপাত। এক মাধ্যম থেকে জানা যাচ্ছে, সাংবাদিক বৈঠক করে সমস্ত রকম দলীয় কর্মসূচি থেকে বিরত থাকার বার্তা দিলেন রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী। তবে বিধায়ক হিসেবে কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।




কারণ, হিসেবে জানানো হয়েছে, উত্তর দিনাজপুর জেলার বিজেপি সভাপতি বাসুদেব সরকারের সঙ্গে মতভেদে। পাশাপাশি তোপ দেগেছেন রায়গঞ্জের বিধায়ক তোপ দেগেছেন দলীয় সাংসদ দেবশ্রী চৌধুরীর বিরুদ্ধেও।




পরবর্তী পদক্ষেপ সম্পর্কে তিনি বলেছেন, ভবিষ্যতে কী হবে, তা ভবিষ্যতই বলবে। তিনি বলেছেন, জেলা কমিটি গঠন আমাকে না জানিয়েই করা হয়েছে। বাসুদেববাবু সংগঠনের সবাইকে নিয়ে চলছেন না। তিনি মুষ্টিমেয় কয়েকজনকে নিয়ে চলছেন।




একুশে বিধানসভা ভোটে বিজেপি ৭৭টি আসনে জয়ী হয় বিজেপি। বিপুল সিট নিয়ে ক্ষমতায় প্রত্যাবর্তন করে তৃনমূল। আর তারপরেই গেরুয়া শিবিরে ভাঙন অব্যাহত। এমনিতেই রানাঘাট ও দিনহাটার বিধানসভা সিটে জয়ী হওয়া দুই প্রার্থী রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার ও কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। এরপর দল ছাড়েন মুকুল রায়। গত সপ্তাহে তিন বিধায়ক দল ছাড়েন যোগ দেন তৃন্মুলে। ফলে বিধায়ক সসংখ্যা এখন ৭১।



গত সপ্তাহেই বিজেপি ছাড়লেন উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের বিধায়ক সৌমেন রায়।সেইসঙ্গে উত্তরবঙ্গে প্রথমবার বিজেপিতে ভাঙন ধরাল তৃণমূল।শনিবার তৃণমূলে যোগ দিলেন কালিয়াগঞ্জের বিজেপি বিধায়ক সৌমেন রায়।