দুই বন্ধু সিভিক পুলিশের অভিনব বার্তা- কলকাতা থেকে লাদাখ সাইকেল যাত্রা

দুই বন্ধু সিভিক পুলিশের অভিনব বার্তা- কলকাতা থেকে লাদাখ সাইকেল যাত্রা 

civic volunteer



রামকৃষ্ণ চ্যাটার্জী: পশ্চিম বর্ধমান:-


দুর্ঘটনা কমাতে সেভ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচির উপর জোর দিয়েছে সরকার। আর এবার সেই কর্মসূচিতে সামিল হলো দুই বন্ধু। তারা দুজনেই সিভিক পুলিশে কর্মরত। আর সেই সূত্রেই তাদের বন্ধুত্ব। আর সেই বন্ধু দিবসের দিনই তারা সাইকেল চালিয়ে কলকাতা থেকে লাদাখের পথে রওনা দিলো। তাদের উদ্যেশ্য একটাই সাধারণ মানুষের মধ্যে সেভ ড্রাইভ সেভ লাইফের বার্তা পৌঁছানো। 

আর সেই লক্ষেই দুই সিভিক পুলিশ সজল বাউল ও বিপ্লব দাস তারা দুই বন্ধু মিলে সাইকেল নিয়ে কলকাতা থেকে লাদাখের উদ্দেশ্যে রওনা দিলো। 

সজল বাউল বর্তমানে নৈহাটী থানার সিভিক পুলিশের কর্মী আর  বিপ্লব দাস কলকাতা ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নিমতা থানার সিভিক পুলিশ কর্মী। তারা দুই বন্ধু কলকাতা থেকে লাদাখের উদ্দেশ্যে সাইকেল চলিয়ে রওনাদেন বর্তমানে জাতীয় সড়ক ধরে কুলটি থানার চৌরাঙ্গী ফাঁড়ির এলাকায় প্রবেশ করেন সোমবার সন্ধ্যায়। তাদেরকে কুলটি বাইপাস চৌরাঙ্গী মোড়ে কর্মরত কুলটি ট্রাফিক গার্ডের সিভিক পুলিশেরা তাদেরকে স্বাগতম জানান। 

তবে এই সাইকেল করে এই রওনাতে সাধারণ মানুষের কাছে তাদের বার্তা পৌঁছানোই বড়ো পাওনা দুই বন্ধুর। এদিন এই বিষয়ে সিভিক কর্মী বিপ্লব দাস বলেন যে, আমরা অনেক কাছ থেকে বিভিন্ন দুর্ঘটনা দেখতে পাই অনেকে সিগনাল  না মেনেই রাস্তা পার হয়। তাই সাধারণ মানুষের কাছে সেভ ড্রাইভ সেভ লাইফ এর বার্তা দেয়া মানুষ যেন হেলমেট ব্যবহার করে সিগনাল দেখে রাস্তা পারাপার হয়। 

সজল বাউল বলেন যে, পরিবেশ রক্ষার কথা তুলে ধরা- মানুষ যেন পরিবেশ পরিষ্কার রাখে সেই বার্তাই দিতে চাই। 

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

thanks