রাশিয়ায় স্পেশ‍্যাল অলিম্পিকসে ভারতের ব্র‍্যান্ড অ্যাম্বাসাডর হলেন অভিনেতা সোনু সুদ!



Sonu Sood



বলিউড অভিনেতা সোনু সুদ করোনার সময়ে সাধারণ মানুষের ত্রাতা হয়ে উঠেছিলেন। জুটেছিল বাস্তব জীবনের হিরোর তকমাও। করোনা অতিমারীর সময়ে পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর সমস্ত উদ্যোগ নিয়েছিলেন সোনু।




অভিনেতা সোনু সুদ এবার দেশের মুখ উজ্জ্বল করতে চলেছেন। রাশিয়ায় আয়োজিত ‘বিশেষ অলিম্পিকস’ প্রতিযোগিতায় ভারতের ‘ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর’ তিনি। ২০২২-এর জানুয়ারিতে অনুষ্ঠিত হবে ‘স্পেশাল অলিম্পিকস ওয়ার্ল্ড উইন্টার গেমস’। সেখানে সোনুর নেতৃত্বে ভারতীয় খেলোয়াড়েরা অংশ নেবেন।




উদ্বোধনী অধিবেশনে একথা ঘোষণার পরেই নেটমাধ্যমে খুশির খবর ভাগ করে নেন অভিনেতা। তিনি লেখেন, ‘এই সুযোগ পেয়ে গর্ব হচ্ছে। আশা করি, দেশের খেলোয়াড়েরা রাশিয়ার মাটিতে দেশের মুখ উজ্জ্বল করবেন।'




ইতিমধ্যেই এই খবর পৌঁছে গিয়েছে তাঁর পাঁচ লক্ষ অনুরাগীর কাছে। সবাই এক বাক্যে স্বীকার করেছেন, যোগ্য ব্যক্তি যোগ্য সম্মান পাচ্ছেন।




প্রসঙ্গত, ১৯৬৮ থেকে স্পেশাল অলিম্পিকস প্রতি দু'বছর অন্তর অনুষ্ঠিত হয়। এখানে অংশ নিতে পারেন মানসিক দিক থেকে বিশেষ ভাবে সক্ষম ব্যক্তিরাই। গ্রীষ্মকালীন ও শীতকালীন খেলাধূলার জন্য এই প্রতিযোগিতা দু'টি পৃথক আয়োজন করে। এ বারের শীতকালীন ক্রীড়ার অলিম্পিকস অনুষ্ঠিত হবে রাশিয়ার কাজানে।




সম্প্রতি ভারচুয়াল সাংবাদিক বৈঠকেও অংশ নিয়েছিলেন সোনু। সাংবাদিক বৈঠকে সোনু জানান, ‘বিদেশের মাটিতে নিজের ট্যালেন্টকে প্রমাণ করার এটাই সবচেয়ে বড় সুযোগ। দেশের খেলোয়াড়রা এই সুযোগ পুরোপুরি কাজে লাগাবেন।’