Breaking News: রাজ্যে ফের বাড়ল করোনা কড়া বিধি নিষেধ, মিলল বেশ কিছু ক্ষেত্রে ছাড়





করোনা সংক্রমণের জেরে রাজ্যে ফের বাড়ল কড়া বিধি নিষেধের সময় সীমা। পশ্চিমবঙ্গ সরকার কিছু অতিরিক্ত শিথিলতার সাথে ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত কড়া নিধি নিষেধাজ্ঞা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। রাজ্যের কোচিং সেন্টারগুলিকে 50% ধারণক্ষমতার সাথে পুনরায় খোলার অনুমতি দেওয়া হয়েছে, একটি সরকারি বিজ্ঞপ্তিতে।


নির্দেশিকা অনুসারে, বন্ধই থাকছে লোকাল ট্রেন। তবে ছাড়া দেওয়া হয়েছে প্রতিযোগিতামূলক পরীক্ষার কোচিং সেন্টারগুলিকে। নির্দেশিকায় বলা হয়েছে, ৫০ শতাংশ পড়ুয়া নিয়ে করোনার বিধি মেনে খোলা যাবে প্রশিক্ষণ কেন্দ্রগুলি।


নির্দেশিকায় আরও বলা হয়েছে, রাত ১১ টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত গাড়ি ও সাধারণ মানুষের বাইরে যাতায়াতের ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহালই থাকবে।  স্বাস্থ্য, আইনশৃঙ্খলা ও কৃষিসামগ্রী সহ অন্যান্য অত্যাবশ্যক সামগ্রী ও অন্যান্য জরুরি পরিষেবার ক্ষেত্রে ছাড় থাকছে। বাজার-ঘাট খোলা রাখার নিয়মে হয়নি কোনও পরিবর্তন। 


এর আগে ৩০ শে অগাস্ট পর্যন্ত কড়া বিধি নিষেধের সময়সীমা বাড়িয়েছিল রাজ্য সরকার। সেই তারিখ না আসতেই ফের রাজ্যে বাড়ানো হল কড়া বিধি নিষেধের সময় সীমা। শনিবার জারি করা নির্দেশিকায় নবান্ন জানিয়েছে,করোনা আবহে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত বহাল থাকছে বিধিনিষেধ। সামনেই তৃতীয় ঢেউয়ের আশঙ্কা ফলে কড়া বিধি নিষেধে শিথিলতা আনতে চাইছে না সরকার। 



এদিকে, তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মাঝেই আসছে উৎসবের মরশুম। তার আগে  শনিবার সব রাজ্যের মুখ্যসচিবদের কাছে নতুন নির্দেশিকা পাঠিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সামনে জন্মাষ্টমী, গণেশ চতুর্থী তার আগে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশে করোনা সংক্রান্ত গাইডলাইন বলবৎ থাকবে বলে রাজ্য গুলিকে জানিয়েছে কেন্দ্র।