Breaking: কয়লা কাণ্ডে সর্ব ভারতীয় তৃণমূলের সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব ইডি-র 

abhishek




রাজ্যের কথিত কয়লা কেলেঙ্কারির সঙ্গে জড়িত একটি মানি লন্ডারিং মামলায় জিজ্ঞাসাবাদের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাতিজা তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, এবং তার স্ত্রীকে তলব করেছে। সংবাদসংস্থা ANI সূত্রে জানা যাচ্ছে, আগামী ১ সেপ্টেম্বর ও অভিষেককে আগামী ৩ সেপ্টেম্বর দিল্লির ইডি অফিসে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে।


অভিষেক ব্যানার্জী লোকসভায় ডায়মন্ড হারবার আসনের প্রতিনিধিত্ব করেন এবং তৃণমূল কংগ্রেসের (টিএমসি) জাতীয় সাধারণ সম্পাদকও। এর আগেও রুজিরাকে এই মামলায় জিজ্ঞাসাবাদ করেছে ইডি।


কর্মকর্তারা জানিয়েছেন, মামলার সাথে জড়িত আরও কয়েকজনকে আগামী মাসে বিভিন্ন তারিখে হাজির হওয়ার জন্য তলব করা হয়েছে। ইস্টার্ন কোলফিল্ড লিমিটেড খনি সম্পর্কিত বহু কোটি টাকার কয়লা চুরির কেলেঙ্কারির অভিযোগে কেন্দ্রীয় তদন্ত ব্যুরোর (সিবিআই) ২০২০ সালের এফআইআর অধ্যয়ন করার পর (পিএমএলএ) -এর ফৌজদারি ধারার অধীনে মামলা দায়ের করেছিল ইডি।


সংবাদসংস্থা ANI সূত্রে খবর, রুজিরাকে আগামী ১ সেপ্টেম্বর ও অভিষেককে আগামী ৩ সেপ্টেম্বর দিল্লির ইডি অফিসে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। দু’জনকেই তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত বিস্তারিত নথি আনতে বলা হয়েছে।