Tokyo Paralympics 2020 রুপো জয় ভাবিনার-শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী 

Bhavina Patel




প্যারালিম্পিক্সে (Tokyo Paralympics 2020) রুপো জয় ভাবিনা প্যাটেলের। টেবিল টেনিসের মহিলাদের সিঙ্গলস ক্লাস ফোর ইভেন্টের ফাইনালে বিশ্বের এক নম্বর চিনের ইং ঝউয়ের কাছে তিনি হেরে যান। ম্যাচের ফলাফল ৭-১১, ৫-১১, ৬-১১।




গতকালই সেমিফাইনালে চিনের মিয়াও ঝাংকে ৩-২ গেমে হারিয়ে রুপো নিশ্চিত করেছিলেন ভাবিনা। খেলার ফল ছিল ৭-১১, ১১-৭, ১১-৪, ৯-১১, ১১-৮।




কোয়ার্টার ফাইনালের ম্যাচে বরিস্লাভা রানকোভিচ পেরিচের বিরুদ্ধে নামেন ভাবিনা। বিশ্বের ২ নম্বর সার্বিয়ার প্রতিদ্বন্দ্বীকে ভাবিনা ৩-৯ গেমে হারিয়ে ব্রোঞ্জ পদক পাওয়া নিশ্চিত করেন।




ভাবিনা প্যাটেল (Bhavina Patel)-কে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে তিনি লেখেন, "উল্লেখযোগ্য ভাবে ভাবিনা প্যাটেল ইতিহাস রচনা করেছেন! তিনি ঘরে এনেছেন একটি ঐতিহাসিক রুপোর পদক। এর জন্য তাঁকে অভিনন্দন। তাঁর জীবন যাত্রা প্রেরণাদায়ক এবং আরও তরুণদের খেলাধুলার প্রতি আকৃষ্ট করবে।"


রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইটারে লেখেন, "রুপো জিতে ভাবিনা প্যাটেল ভারতীয় দল এবং ক্রীড়া প্রেমীদের অনুপ্রাণিত করেছেন। আপনার অসাধারণ সংকল্প এবং দক্ষতা দেশকে গৌরব এনে দিয়েছে। এই ব্যতিক্রমী সাফল্যের জন্য আপনাকে অভিনন্দন।"