আসছে Android 12, কমবে চার্জ খরচ, পরিবর্তন হবে ফোন, জানুন বিস্তারিত  




গুগল সম্প্রতি তার অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেমের পাবলিক বিটা সংস্করণ চালু করছে। তারপর থেকে, এই অপারেটিং সিস্টেমটি একটি খোলা বিটা সংস্করণে পাওয়া যাবে। এই সংস্করণে, কোম্পানি অনেক বাগ সংশোধন করেছে এবং অনেক পরিষেবা সক্ষম করেছে। আপনার যদি অ্যান্ড্রয়েড 12 বিটা সংস্করণের জন্য একটি যোগ্য ডিভাইস থাকে, তাহলে আপনি আপনার স্মার্টফোনে এই ওএসটি কয়েক ক্লিকেই ইনস্টল করতে পারেন।


এক্সডিএ ডেভেলপাররা প্রকাশ করেছে যে গুগল বর্তমানে অ্যাক্সেসিবিলিটি স্যুট অ্যাপে 'ক্যামেরা সুইচ ফিচার' -এ ফেসিয়াল কন্ট্রোল ফিচার যুক্ত করার প্রস্তুতি নিচ্ছে। অ্যান্ড্রয়েড 12 আপডেটের অংশ হিসাবে, অ্যাক্সেসিবিলিটি স্যুট অ্যাপটি মুখের নিয়ন্ত্রণ অঙ্গভঙ্গি সমর্থন করবে। অ্যান্ড্রয়েড 12 এই বৈশিষ্ট্যটি বলে দিচ্ছে প্রতিবন্ধীরাও ফোনটি ব্যবহার করতে পারে। এই সাম্প্রতিক বৈশিষ্ট্যটির সাহায্যে, আপনি মুখের অভিব্যক্তি যেমন হাসি, আপনার মুখ খোলা, ডান, বাম বা নীচের দিকে তাকিয়ে ফোনটি নিয়ন্ত্রণ করতে পারেন।


List of Devices Compatible for Android 12

Samsung Z Flip3

Samsung Z Fold3

Pixel 6 and Pixel 6 Pro

Pixel 3 to Pixel 5 (including XL and A-series phones)

Oppo Find X3 Pro

Nokia X20

OnePlus 9 / 9 Pro

Xiaomi Mi 11 / 11 Ultra

Xiaomi Mi 11i / 11X Pro

ZTE Axon 30 Ultra (only Chinese models)

TCL 20 Pro 5G

Asus Zenfone 8

Realme GT

Vivo iQOO 7 Legend

Sharp Aquos Sense 5G

Tecno Camon 17


অ্যান্ড্রয়েড 12 আপনার ফোনকে আগের চেয়ে দ্রুত এবং আরও প্রতিক্রিয়াশীল করে তুলবে। এর বাইরে, আপনার ফোনের ব্যাটারিও খুব কম খরচ হবে। গুগল কোর সিস্টেম সেবার জন্য প্রয়োজনীয় সিপিইউ সময় 22% এবং সিস্টেম সার্ভার দ্বারা বড় কোর ব্যবহার 15% অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেমে হ্রাস করেছে।



গুগলের নতুন ডিজাইনের ভাষার নামকরণ করা হয়েছে মেটিরিয়াল ইউ। এটি ব্যক্তিত্বকে লক্ষ্য করে তৈরি করা হয়েছে যাতে ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী ফোনের ডিজাইন পরিবর্তন করা যায়। এই নতুন ভাষার সাথে, যে কোনো অ্যাপ যে এমনকি গুগলের অন্তর্গত নয়, নতুন ডিজাইনে সিঙ্ক করতে পারবে। ব্যবহারকারীরা থিমের পরিবর্তন দেখতে পাবেন। ব্যবহারকারীরা হালকা এবং অন্ধকার থিম ছাড়াও নির্বাচন করতে সক্ষম হবেন। একটি নতুন লক স্ক্রিন, নতুন উইজেট এবং নতুন রং প্ল্যাটফর্মে আসছে।



গুগল পিক্সেল ফোনে অ্যান্ড্রয়েড 12 বিটা সংস্করণ কীভাবে ইনস্টল করবেন

  • এই পদ্ধতিটি পিক্সেল ডিভাইসের জন্য। অ্যান্ড্রয়েড 12 এর বিটা ওয়েবসাইটে যান।

  • তারপরে গুগল আইডি দিয়ে লগ ইন করুন। এটি আপনার ডিভাইসে একই আইডি হওয়া উচিত।

  • এখানে আপনি আপনার ফোনের লিস্ট পাবেন। এর জন্য, আপনাকে ভিউ আপনার যোগ্য ডিভাইস অপশনে ক্লিক করতে হবে।

  • তারপরে আপনার ডিভাইসে ক্লিক করুন এবং এনরোল ক্লিক করুন।

  • আপনার স্মার্টফোনে একটি আপডেট বিজ্ঞপ্তি আসবে। ডাউনলোড এবং ইনস্টল অপশনে ট্যাপ করুন। কখনও কখনও এই বিজ্ঞপ্তি আসতে 24 ঘন্টা পর্যন্ত সময় লাগতে পারে।



নতুন ব্র্যান্ডের ফোনে নতুন অপারেটিং সিস্টেম ইনস্টল করার পদ্ধতি একটু ভিন্ন। এই পদ্ধতিগুলি দেখতে, আপনাকে অ্যান্ড্রয়েড ডেভেলপার সাইটে যেতে হবে এবং এই সংস্থাগুলির নাম খুঁজে পেতে হবে। এখানে আপনি পাবেন Oppo, Xiaomi, Realme, OnePlus, এবং অন্যান্য ব্র্যান্ডের ফোনে Android 12 beta কিভাবে ইনস্টল করবেন।