সেনাবাহিনীর ইউনিফর্মে জাতীয় সঙ্গীত গাওয়ার 5 বছরের একটি মেয়ের এই ভিডিওটি আপনার মধ্যে দেশপ্রেম জাগিয়ে তুলবে




মিজোরামের পাঁচ বছর বয়সী মেয়ে কর্তৃক গাওয়া ভারতীয় জাতীয় সংগীত ‘জন গণ মন’ এর একটি মনোমুগ্ধকর উপস্থাপনা অনলাইনে প্রশংসা অর্জন করছে। ইষ্টার হানমতে নামের একটি মেয়ের আর্মির ইউনিফর্ম পরা এবং ব্যান্ডের সাথে গান গাওয়ার একটি ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। জাতীয় সংগীতের সুন্দর পরিবেশনা মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা এবং নেটিজেনদেরও নজর কেড়েছে। ভাইরাল ভিডিওতে, আরাধ্য ছোট্ট মেয়েটিকে তার নিজ শহর লুঙ্গলেই 3 টি আসাম রাইফেলের সাথে গান গাইতে দেখা যায়।


প্রায় 2 মিনিটের দীর্ঘ ভিডিওটি সিএম জোরামথাঙ্গা এবং আরও বেশ কয়েকজন ব্যক্তি শেয়ার করেছিলেন। এটি দেশের 75 তম স্বাধীনতা দিবসের দুই দিন আগে 13 আগস্ট ইউটিউবে আপলোড করা হয়েছিল। ভিডিওটি সকল শহীদ বীরদের যারা দেশের স্বাধীনতার জন্য তাদের জীবন উৎসর্গ করেছিল প্রতি শ্রদ্ধা জানিয়ে বলা হয়েছে ।


ভিডিওটির বিবরণে বলা হয়েছে, "এই মিউজিক ভিডিও 'জাতীয় সঙ্গীত' ভারতের 75 তম স্বাধীনতা দিবস উদযাপনের জন্য তৈরি করা হয়েছে। এটা সেই সকল পতিত বীরদের প্রতি শ্রদ্ধা যাঁরা স্বাধীনতার বেদীতে নিজেদের জীবন উৎসর্গ করেছিলেন। আমরা আশা করি এই ভিডিওটি আমাদের স্বাধীনতার মূল্য উপলব্ধি করবে। এটি আমাদেরকে আমাদের ক্ষুদ্র পার্থক্যের মীমাংসা করতে এবং একটি জাতি হিসেবে উঠতে উৎসাহিত করুক। এই স্বাধীনতা দিবসে, আসুন আমরা একবার এবং সকলের জন্য 'তাঁদের' এবং 'আমাদের' ধারণাটি দাফন করি এবং সর্বোপরি 'আমরা' কে গ্রহণ করি আসুন আমরা আমাদের বৈচিত্র্যকে একতার প্রকৃত চেতনায় উদযাপন করি। "