নাইট কার্ফুতে রাস্তায় বেরোলেই গুনতে হবে জরিমানা




করোনা সংক্রমণের জেরে রাজ্য জুড়ে চলছে কড়া বিধি নিষেধ। তৃতীয় ঢেউ রুখতে আগেভাগে সতর্ক হয়েছে রাজ্য সরকার। দ্বিতীয় ঢেউয়ের রেশ কেটে গেলেও তৃতীয় ঢেউ আটকাতে নাইট কার্ফু বহাল রেখেছে সরকার। কিন্তু অনেকেই সেই নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে চলছে ফলে এবার আরও কড়া হল রাজ্য প্রশাসন। প্রশাসনকে কড়া হওয়ার পাশাপাশি প্রয়োজনে নাইট কার্ফু না মানলে জরিমানা করার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে।


শনিবার রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে জেলা শাসকদের সঙ্গে একটি বৈঠকে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জেলা শাসকদের নাইট কার্ফু নিশ্চিতভাবে কার্যকর করার নির্দেশ দেন বলে খবর। বড় রাস্তায় নাকা চেকিংয়ের পাশাপাশি রাতে পাড়ায় পাড়ায় পুলিশি টহলের নির্দেশ দেন তিনি। প্রয়োজনে নাইট কার্ফু না মানলে জরিমানা করার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে।


করোনা কড়া বিধি নিষেধে বেশ কিছু ক্ষেত্রে শিথিলিতা আনলেও রাত ৯টা থেকে সকাল ৫ পর্যন্ত বন্ধ যাবতীয় যান চলাচল ও মানুষের বাইরে বেরোনো নিষেধাজ্ঞা জারি রেখেছে সরকার। যাকে এক কথায় নাইট কার্ফু বলা হচ্ছে। কিন্তু এই নাইট কার্ফু অনেকেই মানছেন না বলেই অভিযোগ ফলে উদ্বিগ্ন রাজ্য প্রশাসন। অতিরিক্ত সময় দোকান – বাজার খোলা থাকার অভিযোগও রয়েছে এনিয়েও উদ্বিগ্ন প্রশাসন।