উচ্চ মধ‍্যমিকের ফল নিয়ে অসন্তোষ, অভিযোগ থাকলে স্কুলগুলিকে জানানোর নির্দেশ দিল সংসদ

উচ্চ মধ‍্যমিকের ফল নিয়ে অসন্তোষ, অভিযোগ থাকলে স্কুলগুলিকে জানানোর নির্দেশ দিল সংসদ






উচ্চ মাধ‍্যমিকের ফল প্রকাশের পর রাজ‍্য জুড়ে তৈরি হয়েছে অসন্তোষ। একাধিক স্কুলে বিক্ষোভ আন্দোলন করতে দেখা যায় পড়ুয়াদের। পরীক্ষা না হলেও ফেল আবার প্রাপ্ত নম্বর ঘিরে অসন্তোষের চিত্র ফুটে উঠছে বারেবারে। এমনকি সড়ক অবরোধের চিত্র ধরা পড়েছিল সংবাদ মাধ‍্যমের ক‍্যামেরায়। এবার এই অসন্তোষ, বিক্ষোভ এর যথাযথ ব‍্যবস্থা গ্রহনের পথে হাঁটলো উচ্চ মাধ‍্যমিক শিক্ষা সংসদ।




উচ্চ মাধ্যমিকে ফেল করেও পাসের দাবিতে রাজ্যজুড়ে পড়ুয়াদের দফায় দফায় বিক্ষোভের আবহে সরকারের সঙ্গে বৈঠকে বসে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। কী নিয়ে পড়ুয়াদের অসন্তোষ? সরকারের সঙ্গে আলোচনা করে উচ্চ মাধ‍্যমিক শিক্ষা সংসদ স্কুলগুলির প্রধান শিক্ষককে চিঠি দিয়ে কারণ জানানোর নির্দেশ দিল শিক্ষা সংসদ। এদিকে মার্কশিটে গরমিলের অভিযোগে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদকে চিঠি দিল রাজ্যের এক শিক্ষক সংগঠন।



উচ্চ মাধ‍্যমিক শিক্ষা সংসদের তরফে বিজ্ঞপ্তি জারি করে এদিন স্কুলগুলিকে অভিযোগ-আবেদন থাকলে তা নথিসহ শিক্ষা সংসদে জমা করার নির্দেশ দিল। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উচ্চ মাধ‍্যমিকের ফলাফল সংক্রান্ত কোনো অভিযোগ বা আবেদন থাকলে প্রয়োজনীয় নথিসহ সংসদের কেন্দ্রীয় কার্যালয়ে আগামী সাতদিনের মধ‍্যে যোগাযোগ করলে অভিযোগ আবেদন গুলি যথাযথ খতিয়ে দেখে যথাযথ ব‍্যবস্থা গ্রহন করবে। রবিবার বা ছুটির দিন সহ প্রতিদিন বেলা ১টা থেকে ৫টা পর্যন্ত দেখার করার ব‍্যবস্থা থাকছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ