উচ্চমাধ্যমিকের ফলাফলে অসন্তুষ্ট ছাত্রছাত্রীরা এবার দাবী পত্র জমা দিলেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারীকে

উচ্চমাধ্যমিকের ফলাফলে অসন্তুষ্ট ছাত্রছাত্রীরা এবার দাবী পত্র জমা দিলেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারীকে

student



উচ্চমাধ্যমিকে অপ্রত্যাশিত ফল আসার ফলে গতকাল রাজ্যজুড়ে ছাত্র আন্দোলনে উত্তাল ছিল রাজ্যের বিভিন্ন বিদ্যালয় । ছাত্র-ছাত্রীদের অভিযোগ পরীক্ষা হলে আরো ভালো ফলাফল করা যেত । সেই অভিযোগ তুলে জলপাইগুড়ি জেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা কেউবা পথ অবরোধ আবার কেউ শিক্ষক-শিক্ষিকাদের আটকে রেখে বিক্ষোভ দেখিয়েছে। অধিকাংশ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের বুঝিয়ে আন্দোলন তুলে নেওয়া গেলেও বেশ কয়েকটি বিদ্যালয় আন্দোলন চলে গভীর রাত পর্যন্ত। ময়নাগুড়ি ব্লকের অন্তর্গত পদমতি ইউনিয়ন রহিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ে ছাত্র আন্দোলনে উত্তাল ছিল গতকাল । ঘটনাস্থলে ময়নাগুড়ি থানা আইসি ও ব্লকের বিডিও এবং শিক্ষক-শিক্ষিকারা ছাত্র-ছাত্রীদের নিয়ে বারবার বসার চেষ্টা করলেও সমাধানসূত্র বের হয়নি । অবশেষে রাত দশটা নাগাদ শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দেখা করার আশ্বাস দেওয়ায় আন্দোলন তুলে নেওয়া হয় । 

সেই মতে আজ জলপাইগুড়ি রোড স্টেশনে ময়নাগুড়ি ব্লকের বিডিও, ময়নাগুড়ি থানার আইসি এবং বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের উপস্থিতিতে ছাত্রছাত্রীরা দেখা করে তাদের পরীক্ষার ফলাফল পুনর্বিবেচনার জন্য আবেদন পত্র জমা দিলেন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারীকে । 

এ নিয়ে পদমতি ইউনিয়ন রহিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নীলোৎপল সাহা জানান এমন অনেক ছাত্র-ছাত্রী রয়েছে যারা হয়তোবা পরীক্ষা দিলে উর্ত্তীন্ন হতো কিন্তু বর্তমান নিয়ম অনুযায়ী তারা অকৃতকার্য হয়েছে, আমরা সব সময় ছাত্র-ছাত্রীদের সাথে রয়েছি আজ আমরা শিক্ষা প্রতিমন্ত্রীর কাছে অনুরোধ করলাম বিষয়টি বিবেচনা করার জন্য । 

রাজ্যের শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারী জানান করোনাকালে উচ্চমাধ্যমিকে মূল্যায়নের নিয়ম করা হয়েছে বিক্ষিপ্ত কিছু জায়গায় তা নিয়ে কিছু সমস্যা হয়েছে । আমাকে দাবি পত্র দেওয়া হল এবং রিভিউ এর জন্য আবেদন করা হলো বিষয়টি আমরা খতিয়ে দেখছি ।

অন্যদিকে আজও বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত বিক্ষোভের চিত্র দেখা গিয়েছে সে বিষয়ে মন্ত্রী জানান আজ শনিবার এবং আগামীকাল রবিবার তাই সোমবারের আগে এ বিষয়ে কিছু বলা সম্ভব নয় ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ