Viral চা কাকু আজ নিজেই চায়ের দোকানের মালিক

Viral চা কাকু আজ নিজেই চায়ের দোকানের মালিক


VIRAL চা কাকু



"আমরা কি চা খাব না, খাব না আমরা চা?" বাক্যটি নিশ্চয় মনে আছে সবার। গতবছর লকডাউনে ভাইরাল হয়েছিল। তিনি লোকের কাছে 'চা কাকু' বলেই পরিচিত। তুমুল ভাইরাল হওয়া সেই চা কাকুর আসল নাম হলো মৃদুল দেব। তাকে নিয়ে মজা করে ইউটিউব ও ফেসবুকে নানান রোস্ট, কমেডি এবং কৌতুকপূর্ণ ভিডিও তৈরি হয়। সেই চা কাকুই আজ নিজের চায়ের দোকান খুলে ফেললেন। চায়ের দোকান খুলেই আমন্ত্রণ জানিয়েছেন তিনি। চা কাকু বলেছেন- "আমার নতুন দোকান । ছোট করে শুরু করলাম । যারা যারা আমার দোকানের চা খেতে চাও চলে এসো । "




প্রসঙ্গত গত বছর ২২ শে মার্চ লকডাউন জারি করা হয় গোটা রাজ্য তথা দেশজুড়ে। লকডাউনে কয়েকটি নির্দেশ মেনে চলার নিধান দেয় রাজ্য সরকার। সেই নির্দেশ অমান্য করে কয়েকজন ব্যক্তি রাস্তার ধারে একটি দোকানে চা খেতে বেরিয়েছিলেন। এমতাবস্থায় একজন সচেতন নাগরিকের একটি ফেসবুক লাইভ মিনিটের মধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়। সেখানে চা কাকুকে প্রশ্ন করা হয় "আপনি বাইরে বেরিয়েছেন কেন?" উত্তরে চা কাকু বলেন, "আমরা কী চা খাব না, খাব না আমরা চা?" চা কাকুর পাশাপাশি আরেক ব্যক্তি এমন সময় বলেন, "আমরা চা খেতে এসেছি, চা খাওয়া হয়ে গিয়েছে, চলে যাচ্ছি।"




মৃদুল দেব ওরফে চা কাকু সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পরই রাতারাতি বদলে গিয়েছে তার জীবন। ভিডিও ভাইরাল হলে অনেকেই চা কাকুর বাড়ি এসে তার খোঁজ নিয়েছিলেন৷ চা কাকুর বাড়িতে এসে সকলে জানতে পারেন, উনি একজন দিনমজুর। লকডাউনে কর্মহীন হয়ে তিনি দিন কাটাচ্ছেন। ছেলের জন্য পড়াশোনার খরচ জোগাতেও তিনি হিমশিম খাচ্ছেন। তিনবেলা খাবার জোটাতে গিয়ে নাজেহাল অবস্থায় পড়ে গিয়েছেন তিনি। এই খবর ছড়িয়ে পড়তেই বহু মানুষ সহানুভূতির হাত বাড়িয়ে দেন তাকে।




মৃদুল দেবের কথা জানতে পেরে অভিনেত্রী মিমি চক্রবর্তী তার সারা জীবনের দায়িত্ব নেওয়ার কথা ঘোষণা করেন। যেমন ঘোষণা তেমন কাজও করে দেখিয়েছেন তিনি৷ সত্যি সত্যিই মৃদুলবাবুদের সারা জীবনের দায়িত্ব তিনি নিজের কাঁধে তুলে নিয়েছেন। মৃদুলবাবু কোনো অসুবিধায় পড়লে তিনি বিভিন্ন ভাবে সাহায্য করছেন। মাঝেমধ্যে নিয়ম করে খোঁজখবরও রাখছেন তিনি। মৃদুলবাবুর ছেলের পড়াশোনার দায়িত্বও তিনি সামলাচ্ছেন। ফলে মৃদুলবাবুর দিনকাল বেশ স্বচ্ছন্দেই কাটছে।

একটি মন্তব্য পোস্ট করুন

3 মন্তব্যসমূহ

  1. সেই চা কাকু আজ চায়ের দোকানদার ,ভালো লাগলো ।

    উত্তরমুছুন
  2. নিজেই চায়ের দোকান খুলে ফেললো খুবই ভালো লাগলো দেখে।

    উত্তরমুছুন
  3. উনি এবার বলবেন -
    তোমরা কি চা খাবে না
    খাবে না চা আমার দোকানে।😊

    উত্তরমুছুন

thanks