#PrayforTurkey দাবানলে জ্বলছে তুরস্ক 

#PrayforTurkey




তুরস্কের দক্ষিণ উপকূলে দাবানলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার এবং কয়েক ডজন গ্রাম ও কিছু হোটেল খালি করার পরও শুক্রবার তৃতীয় দিন আগুন নেভানোর লড়াই চালিয়ে যাচ্ছেন দমকলকর্মীরা।




চলতি সপ্তাহে তুরস্কের এজিয়ান ও ভূমধ্যসাগরীয় উপকূলে ১৭ টি প্রদেশ জুড়ে ৬০ টিরও বেশি দাবানল ছড়িয়ে পড়েছে। বনমন্ত্রী বলেন, ছয়টি প্রদেশে আগুন লেগেছে। কর্মকর্তারা প্রতিশ্রুতি দিয়েছিলেন যে কেউ দাবানল লাগানোর জন্য দায়ী পাওয়া গেলে তাকে আইনের আওতায় আনা হবে।


#PrayforTurkey



পর্যটকদের কাছে জনপ্রিয় এলাকায় গ্রাম এবং কিছু হোটেল খালি করা হয়েছে এবং বেশ কিছু ভিডিও ফুটেজে দেখা গেছে যে লোকেরা তাদের বাড়ির কাছাকাছি আগুন দেখতে পেয়ে মাঠ দিয়ে পালিয়ে যাচ্ছে।




বনমন্ত্রী বেকির পাকদেমিরলি ( Bekir Pakdemirli) বলেন, ভূমধ্যসাগরীয় রিসোর্ট এন্টালিয়া এবং মুগলার এজিয়ান রিসোর্ট প্রদেশে এখনও আগুন জ্বলছে।




তিনি সংবাদমাধ্যমে বলেছেন "আমরা আজ সকাল পর্যন্ত কিছুটা আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি, এখনো সম্পূর্ণ ভাবে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়ে উঠেনি। দমকল কর্মীরা ২৪ ঘন্টা কাজ করছেন। "

বেকির পাকদেমিরলি ( Bekir Pakdemirli) জানিয়েছেন যে ওসমানিয়, কায়সারী, কোকেলি, আদানা, মেরসিন এবং কুটাহিয়া প্রদেশে তিনটি বিমান, নয়টি ড্রোন, ৩৮ টি হেলিকপ্টার ৬৮০ দমকলকর্মী যানবাহন এবং ৪,০০০ জন কর্মী  আগুন নেভানোর কাজে নিযুক্ত রয়েছেন।