Breaking

Wednesday, July 21, 2021

বাংলা-সহ বেশ কয়েকটি রাজ্যে তৃণমূলের শহীদ দিবস পালন, বাংলা ছাড়াও হিন্দিতেও ভাষণ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলা-সহ বেশ কয়েকটি রাজ্যে তৃণমূলের শহীদ দিবস পালন, বাংলা ছাড়াও হিন্দিতেও ভাষণ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায় 





আজ ২১শে জুলাই। তৃণমূলের শহিদ দিবসের ২৮ বছরে পা। প্রতিবার এই দিনটিকে শহিদ দিবস পালনের পাশাপাশি দলের আগামীদিনের নীতি নির্ধারণ ঘোষণার দিন হিসেবে পালন করে আসছে তৃণমূল কংগ্রেস (TMC)। তবে এবারের ২১শে জুলাই অন্যান্যবারের থেকে কিছুটা আলাদা। করোনা আবহে তৃতীয়বার ক্ষমতায় আসার পর প্রথম শহিদ দিবস পালন হবে এবার ভার্চুয়ালে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পর এবারই প্রথম জাতীয় স্তরে দিনটি পালন করছে রাজ্যের শাসকদল।


জানা যাচ্ছে, বুধবার দিল্লির কনস্টিটিউশন ক্লাবের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বক্তৃতা গুজরাত, উত্তরপ্রদেশ, বিহার, অসম, ত্রিপুরা, তামিলনাড়ু, ঝাড়খণ্ড ও মণিপুরের মতো রাজ্যেও শোনা যাবে। এমনকি বাংলার পাশাপাশি হিন্দিতেও বক্তৃতা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভাষণের গুরুত্বপূর্ণ অংশ অন্যান্য ভাষায় সাব টাইটেলের ব্যবস্থাও রাখা হচ্ছে।


২১ জুলাইয়ে এবারই প্রথম সর্বভারতীয় স্তরে বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বর্তমান প্রেক্ষাপটে ২১শে জুলাইয়ের ভাষণে মমতা বন্দ্যোপাধ্যায় কী বার্তা দেন, এখন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।কৃষিমন্ত্রী ও তৃণমূল নেতা শোভনদেব চট্টোপাধ্যায় বলেছেন, শহিদ দিবস ১৯৯৪ থেকে করে আসছি, এবার অন্য মাত্রা পেয়েছে ২১ জুলাই। সারা ভারত জুড়ে পালিত হতে চলেছে।

No comments:

Post a Comment