দুর্দান্ত ৩টি নতুন ফিচার্স আনছে WhatsApp






বিশ্বের সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ WhatsApp একের পর এক নতুন ফিচার্স নিয়ে এসে ইউজারদের আরও জনপ্রিয় হয়ে উঠছে। ফোটো কোয়ালিটি, লিঙ্ক প্রিভিউ, মাল্টি ডিভাইস সাপোর্ট, ভিউ ওয়ান্সের মতো একাধিক ফিচার নিয়ে কাজ শুরু করে দিয়েছে WhatsApp। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে, Android ও iOS গ্রাহকদের ফোনে শীঘ্রই এই ফিচারগুলি পৌঁছে যাবে।


অ্যাপ নোটিফিকেশনে নতুন ডিজাইন

WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, অ্যাপ নোটিফিকেশনের ডিজাইন ঢেলে সাজাচ্ছে WhatsApp। iOS ভার্সনে ব্যানার, ছবি ভিডিয়ো, স্টিকার ও GIF এর ডিজাইন পরিবর্তন হবে। নোটিফিকেশন প্রিভিউ থেকে চ্যাট পড়লে, রিড রিসিপ্ট প্রেরকের কাছে যাবে না। শুধুমাত্র মেসেজ ওপেন করে পড়লেই পাঠানো হবে রিড রিসিপ্ট।


ভিউ ওয়ান্স

বিটা গ্রাহকদের View Once ফিচার ইতিমধ্যে উপলব্ধ হওয়া শুরু করেছে। এই ফিচার অন করে কোনও ছবি অথবা ভিডিয়ো সেন্ড করলে যাকে পাঠানো হবে সে তা একবারেই দেখতে পাবে। ছবি অথবা ভিডিয়ো পাঠানোর সময় সিলেক্ট করা যাবে View Once অপশন।


ভয়েস ওয়েভফর্ম

সম্প্রতি এক রিপোর্ট থেকে জানা গিয়েছে, এবার WhatsApp চ্যাটে এর মাধ্যমে শেয়ার করা ভয়েস নোট অথবা অডিও ফাইলে আসছে ওয়েভফর্ম। ডেভেলপমেন্টের পর্যায়ে থাকলেও শীঘ্রই এসে যেতে পারে WhatsApp অডিও ফাইলে ওয়েভফর্ম।