কর্মচারীদের বাড়ি থেকে অফিসে আসার ডাক দিলো TCS, Infosys, Wipro, সহ অন্যান্য IT companie

TCS, Infosys, Wipro



বেঙ্গালুরু: উইপ্রোর চেয়ারম্যান রিশাদ প্রেমজি (Rishad Premji) বলেছেন যে ভারতে সংস্থাটির ৫০% এরও বেশি কর্মচারী টিকা প্রয়োগ করেছেন। ৩১ শে মার্চ অবধি, সংস্থাটির রোলগুলিতে 197,712 জন লোক ছিল।

বুধবার সংস্থাটির ৭৫ তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বক্তব্যে প্রেমজি বলেছিলেন: "আমরা সারাদেশে কর্মচারী এবং তাদের পরিবারের জন্য এক লাখ টিকার ডোজ সংগ্রহ করেছি।"

যদিও টিসিএস (TCS) তার প্রায় ৭০% কর্মচারীকে ভ্যাকসিন দিয়েছে, মিন্ড্রি বলেছেন যে টিসিএস (TCS) তার প্রায় ৯,০০০ কর্মচারীকে ভ্যাকসিন দিয়েছে এবং আশা করছে আগামী ২-৩ মাসে এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হবে।

উইপ্রো এবং অন্যান্য সংস্থাগুলির জন্য, তাদের প্রায় 97% কর্মচারী বাড়ি থেকে কাজ (work from home) চালিয়ে যাচ্ছেন, তবে ভবিষ্যতে এই হাইব্রিড মডেল কাজের মডেল হিসাবে রূপান্তরিত হবে।

টিসিএসের (TCS) প্রধান নির্বাহী কর্মকর্তা রাজেশ গোপিনাথন গত সপ্তাহে বলেছিলেন যে সংস্থাটি সেপ্টেম্বরের মধ্যে তার পাঁচ লক্ষাধিক কর্মচারীকে দ্বিগুণ টিকা দেওয়ার এবং তাদের নিয়মিত অফিসে ফিরিয়ে আনার পরিকল্পনা করেছে। এর জন্য একটি ভিন্ন মডেল তৈরি করেছেন।

ইনফোসিসের (Infosys) সিওও প্রবীণ রাও বলেছেন- যে আগামী ছয় মাস ধরে মহামারী তরঙ্গের প্রভাব ন্যূনতম বলে ধরে নিয়ে প্রায় ২০-৩০% কর্মচারী প্রকল্পের প্রকৃতি, গ্রাহকের প্রয়োজনীয়তা এবং স্বতন্ত্র পছন্দগুলির উপর নির্ভর করে অফিস থেকে কাজ করবেন।