বিদ্যালয়ের সামনে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ, অসুস্থ হয়ে পড়লেন প্রধান শিক্ষক


student protest road car, bus



ধূপগুড়ি,জয়ন্ত বর্মন :: একাদশ শ্রেণির নম্বর স্কুল কর্তৃপক্ষ না জানানোয় পথ অবরোধ ছাত্র-ছাত্রীদের। শনিবার দুপুরে ধূপগুড়ির বৈরাতিগুড়ি উচ্চ বিদ্যালয়ের উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থীরা প্রথমে বিদ্যালয়ে বিক্ষোভ দেখায় ও পরে ধূপগুড়ি- ফালাকাটার রাস্তা পথ অবরোধ করে।

পথ অবরোধের জেরে দুপাশে প্রচুর যানবাহন দাঁড়িয়ে পড়ে। এরপর ধূপগুড়ি থানার পুলিশ এবং স্কুল পরিচালন সমিতির সভাপতি ও ধূপগুড়ি পৌরসভা ভাইস চেয়ারম্যান ঘটনাস্থলে ছুটে যান। এবং আলোচনা করে পথ অবরোধ তুলে দেওয়া হয়।


দীর্ঘক্ষন পথ অবরোধ চলাকালীন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেরাজুল হক, ছাত্র ছাত্রীদের বিক্ষোভের সময় অসুস্থ হয়ে পড়েন। বিক্ষোভ চলাকালে অ্যাম্বুলেন্সে করে প্রধান শিক্ষককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


উল্লেখ্য করোনা আবহে এবারের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল করা হয়েছে। পর্ষদ কর্তৃক ঘোষণা করা হয়েছে উচ্চমাধ্যমিকের ক্ষেত্রে মাধ্যমিক এবং একাদশ শ্রেণির নম্বর দেখে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের নম্বর দেওয়া হবে। কিন্তু একাদশ শ্রেণির নম্বর বৈরাতিগুড়ি উচ্চ বিদ্যালয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা জানেন না। ছাত্র ছাত্রীদের দাবি, গত কয়েকদিন ধরে বিদ্যালয়ে এসে তারা তাদের নম্বর জানতে চান। কিন্তু ছাত্র-ছাত্রীদের দাবি তারা বিদ্যালয়ে আসলেও বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের নম্বর জানাতে পারেনি। অথচ ওই নম্বরের ভিত্তিতে তারা উচ্চ মাধ্যমিকের নম্বর পাবেন। বারবার বিদ্যালয়ে এসে নম্বর জানতে না পারায় এদিন দুপুরে পরিক্ষার্থীরা মিলিত হয়ে প্রথমে বিদ্যালয়ে বিক্ষোভ দেখায় ও পরে পথ অবরোধে শামিল হয়।