২৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৪ জনের কোন রেজাল্ট আসেনি-বিক্ষোভ ছাত্রছাত্রীদের


student protest



রামকৃষ্ণ চ্যাটার্জী: পশ্চিম বর্ধমান:- উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হবার পরেই শুরু হয়েছে স্কুলে স্কুলে মার্কশীট প্রদান কিন্তু আছড়া স্কুলে অন্য চিত্র উঠে এল ।দেখা গেল সালানপুর ব্লকের আছড়া যজ্ঞেশ্বর ইনস্টিটিউশনে সম্পূর্ণ অন্য চিত্র । এখানকার ২৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৪ জনের কোন রেজাল্ট আসেনি । তারা ফেল নাকি পাস সে বিষয়ে কোন তথ্যই পাচ্ছেনা স্কুল পড়ুয়ারা।

যদিও কিছু কিছু অভিভাবক অভিযোগ করেন ,সম্ভবত স্কুল থেকে ৯৪ জনের কোন নম্বর সংসদে পাঠানাে হয়নি তাই অনলাইন মাধ্যমেও এদের কোন রেজাল্ট দেখায়নি। যার ফলে ওই ছাত্র ছাত্রীরা মার্কশিট নেওয়ার জন্য স্কুলে চত্তরে এসে বিক্ষোভ শুরু করেন।

মার্কশিট না পাওয়া পরীক্ষার্থীদের অভিযোগ বাকি ১৬৪ জন ছাত্র ছাত্রীদের মার্কশিট এলেও তাদের মার্কশিট আসেনি ফলে। মার্কশিট না পেয়ে পরীক্ষার্থীরা শিক্ষকদের ঘিরে বিক্ষোভ দেখতে শুরু করে । তাদের মার্কশিট আসেনি কেন তা জানতে তারা দ্বারস্থ হয় স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে।

খবর পেয়ে পরিস্থিতি সামাল দিতে স্কুলে ছুটে আসে রূপনারায়ানপুর ফাঁড়ির পুলিশ ও সামডি পাহাড় গোড়া পুলিশ এছাড়াও আছড়া পঞ্চায়েত এর উপপ্রধান নিজে ছাত্রছাত্রীদের অসুবিধার কথা জানতে উপস্থিত হন ।

তবে বিষয়টি নিয়ে স্কুলের প্রিন্সিপাল নিখিল দত্ত বলেন অভিভাবক ও পড়ুয়ারা দের সাথে সাথে তিনিও বিষয়টি নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন কিন্তু কি হয়েছে তা জানার জন্য আগামীকালই তিনি সংসদের অফিসে যাবেন বলে জানিয়েছেন ।

স্কুল পরিচালন সমিতির সদস্য গৌরাঙ্গ তেওয়ারী এই প্রসঙ্গে বলেন,কিছু ছাত্রছাত্রীর মার্কশিট কেন আসেনি ,কোন কারনে আসেনি তা খিতে দেখবেন এবং প্রত্যেকে যাতে মারশীত পায় সে ব্যবস্থা করবে। তার এই আশ্বাসে আশ্বস্ত হয়ে ছাত্রছাত্রীরা নিজের নিজের বাড়ি ফিরে যান ।