BREAKING NEWS: ঘোষিত হল NEET পরীক্ষার দিনক্ষন 




ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (National Eligibility and Entrance Test) ২০২১-র দিনক্ষন ঘোষণা করলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। নিট ইউজি ২০২১ পরীক্ষা হবে আগামী ১২ সেপ্টেম্বর। সারা দেশের বিভিন্ন কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে ১২ই সেপ্টেম্বর।



শিক্ষামন্ত্রী তাঁর ট্যুইটার হ্যান্ডেলের মাধ্যমে এ কথা জানিয়েছেন। নির্ঘণ্ট অনুয়ায়ী, ন্যাশনাল টেস্টি এজেন্সি (National Testing Agency) নিট ইউজি ২০২১ পরীক্ষার আয়োজন করবে ১২ সেপ্টেম্বর। সারা দেশজুড়ে বিভিন্ন কেন্দ্রে করোনা প্রোটোকল মেনে পরীক্ষার আয়োজন করা হবে। এনটিএ-রও ওয়েসবাইটের মাধ্যমে আগামীকাল বিকেল পাঁচটা থেকে আবেদনের প্রক্রিয়া শুরু হবে।


এবছর ১৯৮টি শহরে আয়োজিত হবে ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (National Eligibility and Entrance Test) ২০২১। শিক্ষামন্ত্রী আরও জানান,  পরীক্ষা গ্রহণ কেন্দ্রের সংখ্যাও  ২০২০-র ৩৮৬২ থেকে বাড়বে। 


তিনি আরও জানান, পরীক্ষাগ্রহণ কেন্দ্রে পরীক্ষার্থীদের মাস্ক দেওয়া হবে। পরীক্ষা গ্রহণ থেকে পরীক্ষার্থীদের প্রবেশ ও বেরোনোর ক্ষেত্রে ভিন্ন ভিন্ন সময় থাকবে। এছাড়াও কন্টাক্টলেস রেজিস্ট্রেশন, যথাযথ স্যানিটাইজেশন ও সামাজিক দূরত্ব বিধি রেখে পরীক্ষার্থীদের বসানোর বন্দোবস্ত করা হবে।