ইতিহাস গড়লেন  Miss Nevada-Kataluna Enriquez 

Kataluna Enriquez
Kataluna Enriquez




'মিস নেভাডা' (Miss Nevada) নির্বাচিত হওয়ার মাধ্যমে আমেরিকার ইতিহাসে নতুন এক অধ্যায় যুক্ত করেছেন কাতালুনা এনরিকেজ (Kataluna Enriquez)। কারণ তিনিই প্রথম ট্রান্সজেন্ডার প্রতিযোগী হিসেবে আগামী নভেম্বরে হতে যাওয়া সৌন্দর্য্য প্রতিযোগিতা 'মিস ইউএসএ' (Miss USA) তে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Kataluna Enriquez
Kataluna Enriquez



মিস নেভাডা বিজয়ী হওয়ার পরপরই এলজিবিটিকিউ কমিউনিটির উদ্দেশ্যে তিনি ইনস্টাগ্রামে পোস্ট করেন, 'আমার জয় আসলে আমাদের জয়। আমরা এই মুহূর্তে একটা ইতিহাস গড়লাম। হ্যাপি প্রাইড।'

Kataluna Enriquez
Kataluna Enriquez



এনরিকেজ (Kataluna Enriquez) মিস নেভাডা (Miss Nevada) ইউএসএ'রও (Miss USA) প্রথম ট্রান্সজেন্ডার প্রতিযোগী ছিলেন। আরও ২১ জন নারী প্রতিযোগীকে পেছনে ফেলে নিজের বিজয় নিশ্চিত করেন তিনি।


২০২১ মিস ইউএসএ (Miss USA) প্রতিযোগিতায় তিনি সিলভার স্টেটের প্রতিনিধিত্ব করবেন। এর গ্র্যান্ড ফিনালে আগামী ২৯ নভেম্বর ওকলাহোমা রাজ্যের টুলসা শহরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে, যেখানে মিস ইউএসএ বিজয়ী হতে পারলে তার সামনে মিস ইউনিভার্স প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ তৈরি হবে।

Kataluna Enriquez
Kataluna Enriquez



আর এনরিকেজ (Kataluna Enriquez) যদি মিস ইউএসএ'র (Miss USA) মুকুট ছিনিয়ে নিতে পারেন, তাহলে তিনি হবেন মিস ইউনিভার্সে প্রতিদ্বন্দ্বিতা করতে যাওয়া দ্বিতীয় ট্রান্সজেন্ডার প্রতিযোগী। কারন এর আগে ২০১৮ মিস ইউনিভার্স ((Miss Universe) প্রতিযোগিতায় স্পেনের প্রতিনিধিত্ব করেন ট্রান্সজেন্ডার অ্যাঙ্গেলা পোন্স (ponze)। ২০১২ সাল থেকে এই প্রতিযোগিতায় ট্রান্সজেন্ডারদের অংশগ্রহণ করার অনুমতি দেওয়া হচ্ছে।