আজ বিকেল চারটায় উচ্চ মাধ‍্যমিক রেজাল্ট, ফল জানবেন কিভাবে? জানুন বিস্তারিত





আজ বিকেল চারটায় প্রকাশিত হবে উচ্চ মাধ‍্যমিকের রেজাল্ট। এবছর করোনার জেরে উচ্চ মাধ‍্যমিক পরীক্ষাও বাতিল হয়েছে। করোনার কারণে এবার মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক কোনও পরীক্ষাই হয়নি। তাই মাধ্যমিকের মতো উচ্চমাধ্যমিকেও প্রকাশিত হবে না মেধা তালিকা। আজ ফল প্রকাশ হলেও বিদ‍্যালয় থেকে শুক্রবার মার্কশিট পাবে শিক্ষার্থীরা।




উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছিল যে, আজ দুপুর ৩টেয় উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ হবে। বিকেল ৪টে থেকে ওয়েবসাইট মারফত ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। উচ্চমধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে, আগামীকাল ২৩ জুলাই সকাল ১১টা থেকে স্কুলগুলিকে মার্কশিট সার্টিফিকেটের সঙ্গে অ্যাডমিট কার্ডও দেওয়া হবে। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সূত্রে খবর, সংশ্লিষ্ট পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর দিয়েই ওয়েবসাইটে ফল দেখা যাবে। পরীক্ষা বাতিল হওয়ার কারণে এবার উচ্চমাধ্যমিকের মেধাতালিকা প্রকাশ করা হচ্ছে না। এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ৯ লক্ষ।




বিকাল চারটে থেকে অনলাইনে ওয়েবসাইটে ফল দেখা যাবে: নিচের লিঙ্ক গুলিতে :




জানা যাচ্ছে উপরের লিঙ্কগুলিতে ক্লিক করে WBCHSE এর HIGHER SECONDARY EDUCATION এর Result লিঙ্কে ক্লিক করে রেজিস্ট্রশন নম্বর ও জন্ম তারিখ দিয়ে সাবমিট করলেই জানা যাবে ফল।