Breaking

Saturday, July 24, 2021

তৃণমূল কংগ্রেসের সংসদীয় কমিটির চেয়ারপার্সন হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

তৃণমূল কংগ্রেসের সংসদীয় কমিটির চেয়ারপার্সন হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়





তৃণমূল কংগ্রেসের সংসদীয় কমিটির চেয়ারপার্সন হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০২৪-র লোকসভা নির্বাচনে জাতীয় স্তরে লড়াই করার ঘুঁটি সাজাচ্ছে তৃণমূল আর তারজন্য প্রশান্ত কিশোর–অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রথম সারিতে রেখেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিগত কয়েক দশক সাংসদ ছিলেন মমতা। আগামী লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিজ্ঞতা কাজে লাগাতে চায় তৃণমূল কংগ্রেস।



২৫ই জুলাই দিল্লী সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আগে শুক্রবার নয়াদিল্লিতে সাংবাদিক বৈঠক করে তৃণমূল কংগ্রেসের সংসদীয় কমিটির চেয়ারপার্সন হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম ঘোষণা করলেন সাংসদ সুখেন্দুশেখর রায় এবং ডেরেক ও’ব্রায়েন।প্রশান্ত কিশোর, অভিষেক বন্দ্যোপাধ্যায় নয়াদিল্লিতে গিয়ে সুখেন্দুশেখর রায়, ডেরেক ও’ব্রায়েন–সহ সব সাংসদের সঙ্গে বৈঠক করেন। সংসদীয় দলের একটি বৈঠকে সর্বসম্মতিক্রমে সংসদীয় কমিটির চেয়ারপার্সন হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়কেই বেছে নেওয়া হয়।



বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কেরিয়ারের দিকে তাকালে দেখা যায় সাতবার সাংসদ ছিলেন তিনি। এবং টানা তিনবার বাংলার মুখ্যমন্ত্রী হয়েছেন। সংসদীয় হোক বা পরিষদীয় তাঁর রাজনৈতিক অভিজ্ঞতা বিশাল। সেই অভিজ্ঞতাকেই কাজে লাগাতে চলেছে তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরের আগে এই সিদ্ধান্ত নিয়ে জাতীয় রাজনীতিতেও বড় বার্তা দেওয়ার কৌশল বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

No comments:

Post a Comment