Breaking

Tuesday, July 20, 2021

তৃণমূল কংগ্রেসের শহীদ তর্পণ দিবসে - শহীদ দিবস পালন করবে বিজেপি!

তৃণমূল কংগ্রেসের শহীদ তর্পণ দিবসে - শহীদ দিবস পালন করবে বিজেপি! 

tmc bjp


তৃণমূল কংগ্রেসের শহীদ তর্পণ দিবসে - শহীদ দিবস পালন করবে বিজেপি! এমনটাই আজ প্রেস মিটে জানালো  বিজেপি। আজ জলপাইগুড়িতে সাংবাদিক বৈঠক ডেকে সেই সিদ্ধান্তের কথা জানানো হয়। 

১৯৯৩ সালের ২১শে জুলাই মমতা বন্দ্যোপাধ্যায় ডাক দিয়েছিলেন মহাকরণ অভিযানের। দাবি ছিল ভোটার কার্ড ছাড়া নির্বাচন নয়। যুব কংগ্রেস কর্মীরা কলকাতার পাঁচটি অঞ্চলে জমায়েত হন। তাঁরা সকলে ব্রেবোর্ণ রোড ধরে এগোতে শুরু করেন মহাকরণের উদ্দেশ্যে। এক বিশাল পুলিশ বাহিনী তাঁদের পথরোধ করে টি বোর্ডের অফিসের কাছে। এই শান্তিপূর্ণ মিছিলের ওপর পুলিশের তরফে শুরু হয় লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস ছোঁড়া। এদিন প্রাণ হারান ১৩ জন সমর্থক ও আহত হন শতাধিক কর্মী।

এই ২১ জুলাই তৃণমূল কংগ্রেসের কাছে শহিদ তর্পন দিবস। ২৮ বছরে পদার্পণ করছে এবারের ২১ জুলাই শহিদ তর্পন অনুষ্ঠান। রাজ্যে তৃতীয় বার ক্ষমতায় আসার পরে চলতি বছরে ২১ জুলাই নিয়ে আগ্রহ তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। করোনা পরিস্থিতির জেরে সেই সমাবেশ হচ্ছে ভার্চুয়াল। তবে সেই ভার্চুয়াল সমাবেশ ঘিরেই ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে এই রাজ্যের পাশাপাশি ভিন রাজ্যেও।


জলপাইগুড়ি শহরের ডি বি সি রোডে আজ জেলা বিজেপির পক্ষ থেকে একটি প্রেস মিট এর আয়োজন করা হয়। এদিন জলপাইগুড়ি শহরের জেলা বিজেপির কার্যালয়ে আগামীকাল ২১ শে জুলাই তারা শহীদ দিবস পালনের ডাক দেন।

জেলা সভাপতি বাপী গোস্বামী তৃণমূলকে কটাক্ষ করে বলেন, "দিদিভাই নাটক করছে শহীদ দিবস নিয়ে। আমাদের যে ১৫০ জন কর্মী ওদের দুষ্কৃতী দ্বারা মারা গেছে তাদের শ্রদ্ধা জানিয়েই এই শহীদ দিবস আগামী কাল ও প্রতিবছর পালন করা হবে।" 

No comments:

Post a Comment