অনির্দিষ্ট সময়ের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস

বেন স্টোকস




অনির্দিষ্ট সময়ের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। তাঁর এই বিরতির জেরে ভারত-ইংল‍্যান্ড আসন্ন ম‍্যাচগুলিতে দেখা যাবে না তাঁকে। জানা যাচ্ছে, মানসিক সুস্থতা ও আঙুলের চোট জনিত সমস‍্যা দূর করতে এই সময়ে ধ‍্যান দেবেন তিনি।



সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেন বেন স্টোকস এবং পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজে দলের ৩-০ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। পরে তাঁকে টি ২০ সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছিল।



আগামী সপ্তাহেই ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের টেস্ট সিরিজ শুরু আগে ইসিবি-র তরফে জানানো হয়েছে, ইংল্যান্ডের স্কোয়াড থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।



ইংল্যান্ড ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে জাইলস জানান, নিজস্ব অনুভূতি ও ভালো থাকার বিষয়ে খোলাখুলি কথা বলতে আদৌ ইতস্তত করেন না বেন। তিনি বলেছেন, খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্য ও ভালো থাকার বিষয়টিই তাঁদের কাছে অগ্রাধিকারের বিষয়। সর্বোচ্চ পর্যায়ে খেলোয়ার জন্য খেলোয়াড়দের ওপর সবসময়ই থাকে। কিন্তু বর্তমান পরিস্থিতিতে ও চলতি অতিমারীর পর্বে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে।



গত ১৬ মাস ধরে অতিমারি কালে পরিবারের বাইরে থেকে চ‍্যালেঞ্জিং মুহূর্ত কাটানোর পর এই বিরতি। তাঁর কথায়, বেন যতটা সময় চাইবে ততটাই দেওয়া হবে। স্টোকসের পরিবর্তে সমারসেটের ক্রেগ ওভার্টন ইংল্যান্ড স্কোয়াডে আসবেন বলে জানা গেছে।