বোল্ড লুকে বাঙালি তন্বি অনন্যা সেনগুপ্ত (Ananya Sengupta)


ananya sengupta





The Final Exit সিনেমায় রহস্যময়ী টিয়ার চরিত্রে অভিনয় শুরু অনন্যা সেনগুপ্তের। এরপর একাধিক গানের ভিডিওতে অভিনয়, বিভিন্ন বিজ্ঞাপনি মডেল হিসাবে কাজের মধ্যদিয়ে সিনেমা জগতে নিজেকে প্রতিষ্ঠার লড়াই চালিয়ে যাচ্ছে অনন্যা সেনগুপ্ত (Ananya Sengupta)।

ananya sengupta





জন্মসূত্রে বাঙালি হলেও বেড়ে ওঠা মুম্বাইয়ে। অনন্যা তাঁর ব্যক্তিগত জীবন সামনে নিয়ে না এলেও তাঁর জীবনও যে লড়াই এর মধ্য দিয়ে এগিয়ে নিয়ে যাওয়া তা তাঁর বক্তব্যে সুস্পষ্ট।

bold figure Ananya Sengupta



দুই জমজ বোন আর মা। এই অনন্যার পরিবার। অনন্যার জীবনে মায়ের ভূমিকা সবথেকে বেশি। একটি সাক্ষাৎকারে অনন্যা জানিয়েছে- আমার মা আমার জীবনে সব থেকে বড় ভূমিকা পালন করেছে। কারণ তিনি একক পিতা, তিনি আমার মা পাশাপাশি আমার বাবা। আমাকে দু: সাহসিক হতে অনুপ্রেরণা ছাড়াও, আমার মা আমাকে শক্ত মানসিকতা তৈরি করতে এবং কঠিন পরিস্থিতিগুলি স্বাচ্ছন্দ্যের সাথে মোকাবিলা করতে শিখিয়েছেন।"

Ananya Sengupta



অনন্যা আরও জানিয়েছেন- "আমার মা আমার সবকিছু। তিনি সর্বদা আমার বন্ধু হয়ে পাশে থাকেন। আমার সমস্ত প্রচেষ্টা তাকে খুশি করার লক্ষ্যে। আমার পৃথিবী তার চারদিকে ঘোরে। তিনি আমাকে এত ভালবাসা এবং সুখ দিয়েছেন। "

Ananya Sengupta



সম্প্রতি গোল্ডেন স্প্যারো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব 2021-এ ENIGMA থেকে সেরা পার্শ্বচরিত্রের পুরষ্কার পেয়েছেন অনন্যা। এছাড়াও তেলেগু সিনেমায় (telugu movie) ক্রমশ পরিচিত মুখ হয়ে উঠছে বাঙালি তন্বি অনন্যা সেনগুপ্ত।