স্লোভাকিয়াকে হারিয়ে ইউরো কাপের নক-আউটে স্পেন





ইউরো কাপে নক আউটে যেতে স্লোভাকিয়াকে হারাতে হত স্পেনকে। আর তাই করলো স্পেন। স্লোভাকিয়াকে হারিয়ে ইউরো কাপের নক-আউটে স্পেন। স্লোভাকিয়ার বিরুদ্ধে এই ম‍্যাচে ৫-০ গোলে জিতে গ্রুপে দ্বিতীয় স্থান অর্জন করলো স্পেন আর সাথে সাথে পৌঁছে গেল নক আউটে। অন্য ম্যাচে পোল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে গ্রুপের সেরা হল সুইডেন। 




এদিন জিততে মরিয়া হয়ে ওঠা স্পেন ৩০ মিনিটে প্রথম গোল পায় স্পেন। এটি অবশ্য আত্মঘাতী গোল। প্রথমার্ধের সংযোজিত সময়ে ব্যবধান বাড়ান আইমেরিক লাপ্রোতে। ৫৬ মিনিটে স্পেনের হয়ে তৃতীয় গোল করেন পাবলো সারাবিয়া। ৬৭ মিনিটে চতুর্থ গোল করেন ফেরান তোরেস। পঞ্চম গোলটা ফের আত্মঘাতী গোল পায় স্পেন। প্রথম আত্মঘাতী গোলটি করেন মার্টিন দুব্রাভকার এবং দ্বিতীয়টি অর্থাৎ স্পেনের পঞ্চম গোল করেন জুরাজ কাকচা। 



তিন ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় হল স্পেন। স্লোভাকিয়া একটি ম্যাচ জিতে তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। এদিকে, পোলান্ডকে ৩-২ গোলে হারিয়ে দেয় সুইডেন। পোল্যান্ডের হয়ে জোড়া গোল করে সুইডেনকে চাপে ফেলে দিয়েছিলেন বায়ার্ন মিউনিখের তারকা স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি। কিন্তু শেষপর্যন্ত সুইডেনই জয় ছিনিয়ে নিল। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ ই-র শীর্ষে থাকল সুইডেন। মাত্র ১ পয়েন্ট নিয়ে সবার শেষে পোল্যান্ড।