দুর্দান্ত লড়াই! ইংল‍্যান্ডের বিরুদ্ধে টেস্টে ড্র করলো ভারতীয় মহিলা ক্রিকেট টিম 

Pic source: BCCI




দুর্দান্ত লড়াই! ইংল‍্যান্ডের বিরুদ্ধে টেস্টে ড্র করলো ভারতীয় মহিলা ক্রিকেট টিম। ২০১৪-র পর প্রায় ৭ বছর পর টেস্ট খেলতে নেমেছে ভারতীয় মহিলা ক্রিকেট টিম। ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁদেরই ঘরের মাঠে খেলতে নেমে দুর্দান্ত লড়াই করলেন ভারতের মেয়েরা।




শেফালি বার্মা, স্মৃতি মন্ধানা, স্নেহা শর্মাদের লড়াইয়ে ভর করে প্রথম ইনিংসে ফলো অন করেও অনায়াসে ম্যাচ বাঁচিয়ে ফেলল টিম ইন্ডিয়া। 




ব্রিস্টলেতে তিনদিনের টেস্ট ম‍্যাচে টসে জিতে প্রথম ব‍্যাট করতে নেমে হিথার নাইটের ৯৫ এবং ডাঙ্কলির ৭৪ রানের ইনিংসে ভর করে ৩৯৬ রানের বিশাল স্কোর করে ইংল্যান্ড। ভারতের হয়ে চার উইকেট নেন স্নেহা রানা।




জবাবে ব‍্যাট করতে নেমে ১৫০ রানের পার্টনারশিপ খাড়া করেন শেফালি বার্মা এবং স্মৃতি মন্ধানা। শেফালি ৯৬ রান করেন ও মন্ধানা করেন ৭৮ রান। ধস নামতে শুরু করে ভারতীয় ব‍্যাটিং লাইন আপে। মাত্র ২৩১ রানে গুটিয়ে প্রথম ইনিংসে ফলো অনের মুখে পড়তে হয় ভারতকে।




ফলে করতে নেমে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন শেফালি।দীপ্তি শর্মা (৫৪) এবং পুণম রাউত (৩৯) সঙ্গ দেন। অভিষেক টেস্টে দুই ইনিংসেই অর্ধ শতরান করে ইতিহাস গড়েন শেফালি। ১৭৫ রানে ৫ উইকেট খুইয়ে চাপে পড়ে ভারত। ভারতকে টেনে নিয়ে এগিয়ে নিয়ে যান স্নেহা। ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। শেষদিকে উইকেটরক্ষক তানিয়া ৪৪ করেন। দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোর যখন ৮ উইকেটে ৩৪৪ রান, তখনই ম্যাচ ড্র বলে ঘোষণা করা হয়।