ইলেক্ট্রিক ম্যান! যার হাতের স্পর্শে জ্বলে উঠছে ইলেকট্রিক বাতি সহ অন্যান্য



ইলেক্ট্রিক ম্যান! হ্যা স্পাইডার ম্যান,  আয়রন ম্যানের কাহিনী আপনারা শুনেছেন, কিন্তু ইলেকট্রিক ম্যান! তাও আবার কাহিনী নয়, কোন  কল্পনা নয়। একদম বাস্তবে খুঁজে পাওয়া গেলো ইলেকট্রিক ম্যানের। যার হাতের স্পর্শে জ্বলে উঠছে ইলেকট্রিক বাতি সহ অন্যান্য বৈদ্যুতিক জিনিস। শুনলে অবাক হবেন, ১১ হাজার ভোল্ট বিদ্যুৎ সহ্য করবার ক্ষমতা রয়েছে এই ইলেকট্রিক ম্যানের।



নাম দীপক জংরা, বাড়ি হরিয়ানার সোনিপথ। বর্তমান বয়স ২২ বছর। দীপক তার খালি হাতে এমনকি জিহ্বা দিয়ে বিদ্যুৎ  বাতি জ্বালাতে পারে।  তার প্রতিভা বিশ্বে বিরল। 



দীপক 16 বছর বয়সে তার প্রতিভা সম্পর্কে জানতে পারে। একদিন  তার বাড়িতে বৈদ্যুতিক সরঞ্জামগুলি মেরামত করার সময় বুঝতে পারে সে বিদ্যুৎ শক্তি কে সহজে সহ্য করতে পারে। বাড়ির নষ্ট হিটার মেরামত করতে গিয়ে বিদ্যুৎ সংযোগ থাকা তারে হাত পরে যায় দীপকের।  তবুও কোন ধাক্কা খায়নি সে। 

বিষয়টি দেখার জন্য দীপক পরে  বারবার স্পর্শ করে। কিন্তু বিদ্যুৎ তার শরীরে প্রভাব ফেলতে পারেনি।দীপকের জিহ্বাও 11,000 ভোল্ট সহ্য করতে পারে। দীপক বলেছে, "আমি স্রষ্টার কাছে অত্যন্ত কৃতজ্ঞ। আমি তাঁর কাছ থেকে অনেক মূল্যবান আশীর্বাদ পেয়েছি, যা অন্য কারও কাছে নেই।' 






দীপক এখন তার অসামান্য প্রতিভা ব্যবহার করে একজন দক্ষ ইলেকট্রিশিয়ান হয়েছে। দীপক বলে আমি কোনও প্লাস বা অন্যান্য বৈদ্যুতিক সরঞ্জাম ছাড়াই খালি হাতে কাজ করি।  দীপক তার এলাকার ৫০০ টি বাড়িতে বিদ্যুৎ সরবরাহের লাইন মেরামত করেছে। সরকারের বিদ্যুৎ বিভাগের  কর্মকর্তা হওয়ার স্বপ্ন দেখে দীপক। বর্তমানে পড়াশুনার পর্ব চলছে।  




বিদ্যুৎ বিশেষজ্ঞদের মতে, দীপকের দেহটি বৈদ্যুতিন , তবে কোনও প্রোটেকশন ছাড়াই তার এত বড় ঝুঁকি নেওয়া উচিত নয়। কারণ যে কোনও সময় বিপদ হতে পারে।