রাজ‍্যের যেকোনোয় জায়গায় যাতে মানুষ রেশন পায় তাই বিশেষ উদ‍্যোগ নিল রাজ‍্য সরকার




রাজ‍্যের যেকোনোয় জায়গায় যাতে মানুষ রেশন নিতে পারে সেজন‍্য বিশেষ উদ‍্যোগ নিল রাজ‍্য সরকার। করোনা আবহে রাজ‍্যের মানুষের কাছে যাতে সঠিকভাবে রেশন পৌঁছায় সেকথা মাথায় রেখে রেশনের কর্ডের সঙ্গে আধার কার্ড সংযুক্তিকরণের সিদ্ধান্ত নিয়েছে রাজ‍্য সরকার। আগামী অগাস্ট মাসের মধ‍্যে রেশন কার্ড-আধার কার্ড সংযুক্ত করা হবে বলেই জানা যাচ্ছে‌। 




খাদ‍্যমন্ত্রী রথীন ঘোষ জানিয়েছেন, রেশন কার্ডের সঙ্গে আধার কার্ডের সংযোগ হলে রেশন ব্যবস্থায় স্বচ্ছতা আনা সম্ভব হবে।পাশাপাশি কারা কারা ভর্তুকি যুক্ত রেশন পাবেন, সেবিষয়ে সিদ্ধান্তের জন্য একটি বিশেষ কমিটি গঠন করা হয়েছে।করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে রেশন প্রাপকদের মাপকাঠিও পরিবর্তন করা হবে। করোনা পরিস্থিতিতে অনেকেরই রোজগার বন্ধ এই পরিস্থিতিতে তাঁরা যাতে রেশন ঠিকভাবে পায়, তা নিশ্চিত করতে চাইছে রাজ্য সরকার। আর তাই রিভিউ কমিটি গঠন করা হয়েছে যারা তা খতিয়ে দেখবে। এছাড়াও রাজ্য সরকারের এখন গ্রাহকদের সুবিধার জন্য ই-রেশন কার্ড ব্যবস্থাও চালু করা হয়েছে।




রাজ‍্যের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আধার-রেশন সংযুক্তের সিদ্ধান্ত নিল সরকার। পাশাপাশি বিধানসভা নির্বাচনের ইস্তেহারে দুয়ারে রেশন পৌঁছে দেওয়ার ঘোষনা করে সরকার। আর সেই মতো দুয়ারে রেশন প্রকল্পকেও এগিয়ে নিয়ে যাচ্ছে সরকার। করোনা পরিস্থিতিতে রেশন ব‍্যবস্থাকে সক্রিয় রেখে সাধারন মানুষের দর্দিনে পাশে দাড়াতে চেষ্টা করছে রাজ‍্য সরকার।