গোল বিতর্ক, কলম্বিয়ার বিরুদ্ধে নাটকীয় জয় ব্রাজিলের 




২০১৪ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের পর থেকেই ব্রাজিল-কলম্বিয়া ম্যাচ মানেই বিতর্ক। একদিকে ব্রাজিলের প্রার্থনা থাকে নেইমারের মতো যেন কেউ চোট না পায়। অন‍্যদিকে এখনো শারীরি খেলায় মেতে কলোম্বিয়া। এদিন ম্যাচ জিততে না পারলেও, তারা ব্রাজিলকে যথেষ্ট বেগ দিল। পিছিয়ে পড়েও ২-১ গোলে ম্যাচ জিতল ব্রাজিল।



ব্রাজিলের প্রথম গোল ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। ম্যাচের ১০ মিনিটের মাথায় অসাধারণ অ্যাক্রোব্যাটিক ভলিতে গোল করে কলম্বিয়াকে এগিয়ে দেন লুইস দিয়াজ। সেই গোলকে ৭৮ মিনিটে শোধ দেয় ব্রাজিল। রবার্তো ফিরমিনো হেড কলম্বিয়ার গোলকিপার অসপিনার হাতে লেগে জালে জড়িয়ে যায়।গোলটির ঠিক আগে একটি শট রেফারির গায়ে লাগে। কলম্বিয়ার ফুটবলাররা রেফারি খেলা থামিয়ে দেবেন ভাবলেও খেলা থামাননি রেফারি। এতেই ক্ষুব্ধ হন কলম্বিয়ার খেলোয়াড়রা। এরপর চতুর্থ রেফারির ১০ মিনিটের সংযোজিত সময়ের শেষদিকে ব্রাজিলের হয়ে জয়সূচক গোল করেন ক্যাসেমিরো। 




এদিন বেশ কয়েকটি সুযোগ পেলেও গোল করতে ব‍্যর্থ হয় ব্রাজিল। নয়তো বড় ব‍্যবধানে এদিন জিততে পারতো তারা। তিনটি ম্যাচই জিতে এখন গ্রুপ বি-র শীর্ষে ব্রাজিল। নেইমাররা ইতিমধ্যেই কোয়ার্টার ফাইনালের যোগ্যতা অর্জন করে ফেলেছেন। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে কলম্বিয়া।