‘সাম্প্রয়দায়িক’ উস্কানির অভিযোগে দায়ের অভিনেত্রী স্বরা ভাস্করের বিরুদ্ধে





‘সাম্প্রয়দায়িক’ উস্কানি দেওয়ার অভিযোগ উঠলো অভিনেত্রী স্বরা ভাস্করের বিরুদ্ধে। গাজিয়াবাদে বৃদ্ধ নিগ্রহের ভিডিয়ো নেটমাধ্যমে ছড়িয়ে দেওয়ায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে অভিনেত্রীর বিরুদ্ধে।




উত্তরপ্রদেশের লোনিতে শ্যুট করা একটি ভিডিও যেখানে এক বৃদ্ধকে কয়েকজন যুবকের হাতে প্রহৃত হতে দেখা গিয়েছে। ভিডিওটিতে দাবি করা হয়েছে, মুসলিম ধর্মাবলম্বী সেই বৃদ্ধ ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে রাজি না হওয়ার জন্যই ওইভাবে মারধর করা হয় তাঁকে। এই ভিডিও নেট দুনিয়ায় পোস্ট করেছেন স্বরা। গত ১৪ জুন এই ভিডিয়োটি ছড়িয়ে পরে সোশ্যাল মিডিয়ায়।




আব্দুল সামাদ সৈফি নামে ওই বৃদ্ধের দাবি, কয়েকজন যুবক তাঁকে অটো করে একটি ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে জোর করে ‘জয় শ্রী রাম’ বলানোর চেষ্টা করলে প্রতিবাদ করলে অত্যাচার করা হয় তাঁর ওপর করা হয় মারধোর। এই ঘটনায় অভিযুক্তদের মধ্যে ৩ জনকে গ্রেফতার করেছে গাজিয়াবাদ পুলিশ।




স্বরা ভাস্কর ছাড়াও টুইটারের ভারতীয় শাখার প্রধান মনীশ মহেশ্বরী-সহ সাংবাদিক আরফা খানুম শেরওয়ানি ও আসিফ খানের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করা হয়।যদিও সাংবাদিকদের পাশে দাঁড়িয়ে প্রেস ক্লাব অফ ইন্ডিয়া জানিয়েছে, গোটা ঘটনার সত্যতা যাচাই করা হোক। সাংবাদিকেরা যেন পুলিশের লক্ষ্য না হয়ে ওঠেন।




‘সাম্প্রয়দায়িক’ রঙ নেই বলেই দাবি পুলিশের। তাঁদের দাবি, ওই বৃদ্ধ একটি তাবিজ বিক্রি করেছিলেন সেই তাবিজে আপত্তি থাকাতেই ওই যুবকেরা বৃদ্ধের সঙ্গে বচসা বাঁধে। সেখান থেকেই এই ঘটনার সূত্রপাত।