রাজ্যে টিকাকরণের নামে ব্যাপক বেনিয়ম চলছে, অডিটের দাবি বঙ্গ বিজেপির

রাজ্যে টিকাকরণের নামে ব্যাপক বেনিয়ম চলছে, অডিটের দাবি বঙ্গ বিজেপির 





রাজ‍্যে টিকাকরণের নামে বেনিয়মের অভিযোগে এবার প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিতে চলেছে বিজেপি। বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন বাঁকুড়ার সাংসদ চিকিৎসক সুভাষ সরকার। তাঁর অভিযোগ, রাজ্য সরকার কেন্দ্রের পাঠানো টিকাকে নিজেদের কেনা টিকা বলে দাবি করছে।




এদিন একাধিক ছবি দেখিয়ে তৃণমূলের সঙ্গে কলকাতায় আইএএস সেজে ভুয়ো টিকাকরণে ধৃত দেবাঞ্জনের সঙ্গে সংযোগ রয়েছে বলেও দাবি করেন তিনি।হাওড়ার মানপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে টিকাকরণের নামে দুর্নীতির অভিযোগ তোলেন। 

রাজ্যে টিকাকরণের অডিটের দাবি তোলেন তিনি। বলেন, ‘প্রত্যেকটা টিকা কাকে দেওয়া হয়েছে তা জানা দরকার। রাজ্য সরকার এত অসৎ হলে তো মহা মুশকিল। এই অবনী খুটিয়া যদি এবার করোনায় আক্রান্ত হয়। পরিবার যদি তাঁকে হারায়। তাহলে কি তাঁদের ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার? ’







সুভাষবাবুর দাবি, কেন্দ্রের টিকাকে রাজ্যের টিকা বলে চালানো হচ্ছে। কেন্দ্রীয় সরকার রাজ্যকে ১.৭৫ কোটি টিকা দিয়েছে রাজ্য সরকার কিনেছে মাত্র ১৭ লক্ষ। সব টিকা রাজ্য সরকার কিনেছে বলে দাবি করা হচ্ছে। কেন্দ্রের নতুন নীতি অনুসারে কোনও রাজ্যকে আর একটাও টিকা কিনতে হবে না। কেন্দ্রীয় সরকার সবাইকে বিনামূল্যে টিকা দেবে।



পরিকাঠামো থাকলেও রাজ্য সরকার টিকাকরণের গতি স্লো করে রেখেছে। কৃত্রিম চাহিদা তৈরি করে টাকা উপার্জনের জন্য একাজ করছে বলে দাবি করেন। পাশাপাশি কেন্দ্র আজ পর্যন্ত কত টিকা পাঠিয়েছে আর কত টিকা দেওয়া হয়েছে তার তথ্য কেন প্রকাশ করছে না রাজ্য? এমন প্রশ্ন তোলেন তিনি। 




মুখ‍্যমন্ত্রীর ওপর ভরসা নৈই বলেই জানিয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিয়ে জানাবেন বলেও জানান। দেখুন ভিডিও:

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ