বিধায়ক পদ ছাড়বেন মুকুল রায়? 




একুশের নির্বাচনে বিপুল জয়ে তৃতীয়বার ক্ষমতা আসে তৃণমূল কংগ্রেস। এদিকে দল ক্ষমতায় না এলেও কৃষ্ণনগর উত্তর বিধানসভা থেকে বিজেপির টিকিকে জয়লাভ করে বিধায়ক হয়েছেন মুকুল রায়। রীতিমতো বিধানসভায় বিধায়ক হিসেবে শপথও নিয়েছিন। কিন্তু এরপর কিছুদিন আগেই ছেলে শুভ্রাংশুকে নিয়ে বিজেপি ছেড়ে ফের তৃণমূলে যোগদান করেন মুকুল। এরপরেই গুঞ্জন, বিধায়ক পদ ছাড়বেন মুকুল? 




দল পরিবর্তন করলেও বিধায়ক পদ ছাড়েননি মুকুল রায়। তৃণমূলে যোগ দেওয়ার পরেই বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী দলবিরোধী আইন কার্যকর করার হুশিয়ারি দেন। ইতিমধ‍্যে মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের আবেদন বিধানসভার অধ‍্যক্ষকে পাঠিয়েছেন তিনি। 




বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় এখনও কোনও সিদ্ধান্ত নেননি। তবে এই বিষয়ে মুকুল রায়ের বক্তব্য, ‘‌আইনে যা আছে সেই বিষয়েই এগোনো হবে।’‌ তাতেই আরও জল্পনা বেড়েছে।




মুকুল রায়ের ইঙ্গিতপূর্ণ মন্তব্য, ‘‌কেউ সিদ্ধান্তের জন্য আবেদন করতেই পারে। কিন্তু সিদ্ধান্ত নেওয়ার অধিকার যাঁর আছে তিনি যদি মনে করে নেবেন তাহলে সিদ্ধান্ত নেবেন।’‌




শুভেন্দু মুকুলের বিধায়কপদ খারিজের ত‍ৎপরতা নিয়ে মুকুল রায় বলেন, ‘‌রাজনীতিতে কেউ সক্রিয় থাকে। আবার কেউ কম সক্রিয় থাকে। কোনও সিদ্ধান্ত হলে দল আলোচনা করে সিদ্ধান্ত জানাবে। এই বিষয়ে দল সিদ্ধান্ত নেবে। আমি সিদ্ধান্ত নেব না বিধায়ক পদ ছাড়ার বিষয়ে।’