আবার আকাশে পাখনা মেলবে Jet Airways



মঙ্গলবার গ্রাউন্ডেড এয়ারলাইন জেট এয়ারওয়েজের পুনর্জীবন (revival) পরিকল্পনার অনুমোদন দিয়েছে জাতীয় সংস্থা আইন ট্রাইব্যুনাল (NCLT)। কালারোক-জালান কনসোর্টিয়ামের জমা দেওয়া জেট এয়ারওয়েজের রেজুলেশন পরিকল্পনার অনুমোদন দেওয়ায় আশার আলো দেখছে airline Jet Airways.


সিভিল এভিয়েশন ডিরেক্টর জেনারেল (DGCA) এবং সিভিল এভিয়েশন মন্ত্রনালয়কে (MCA) আজ থেকে শুরু করে 90 দিন সময় দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।


এনসিএলটি NCLT এর আদেশ অনুযায়ী, ডিজিসিএ (DGCA) বিমানবন্দরে স্লট বরাদ্দের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। একজন সরকারী কর্মকর্তা জানিয়েছেন, স্লটের সিদ্ধান্ত নেওয়ার আগে ডিজিসিএ এবং এমসিএ বিস্তারিত বিষয় খতিয়ে দেখবেন,


এই সিদ্ধান্তের ফলে ভারতের প্রাচীনতম এবং বৃহত্তম বেসরকারী বিমান সংস্থার পুনরায় আকাশে পাখা মেলার স্বপ্ন পূরণ হতে চলেছে বলেই খবর।


তবে আগে যে সমস্ত স্লটে জেটের বিমান উড়ত তা ফিরে পাওয়া যাবে কি না তা নিয়ে প্রশ্নচিহ্ন রয়েছে এখনও। কোন কোন অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক রুটে বিমান চালানো হবে তা নির্দিষ্ট করতে এখনও আলোচনা দরকার বলে জানা গেছে। আগে জেট সংস্থার ৭০০টি ‘টাইম স্লট’ ছিল। দিল্লি এবং মুম্বইয়ের মতো ব্যস্ত বিমানবন্দরে দিনে একাধিকবার তাদের বিমান ওঠানামা করত। ২০১৯ সালে পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার পর তাদের স্লটগুলি অন্যান্য উড়ান সংস্থাদের দিয়ে দেওয়া হয়।