রাজ্যের সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিকে সেফহোম তৈরির সিদ্ধান্ত রাজ‍্য সরকারের 





বেলাগাম করোনা সংক্রমণ সারা দেশজুড়ে। চলছে মৃত‍্যু মিছিল। রাজ‍্যেও প্রতিদিন আক্রান্তের সংখ‍্যা কুড়ি হাজার ছুঁইছুঁই। ফলে রাজ‍্য স্বাস্থ‍্য ব‍্যবস্থার ওপর প্রবল চাপ সৃষ্টি হচ্ছে। এমনভাবে চলতে থাকলে অসুবিধা আরো বাড়বে সেই কথা মাথায় রেখে ও করোনা রোগীদের নিরাপদ স্থানে রাখতে রাজ‍্যের সরকারি সাহায‍্যপ্রাপ্ত স্কুলগুলি সেফহোম তৈরির সিদ্ধান্ত নিল রাজ‍্য সরকার। ইতিমধ‍্যে রাজ‍্য শিক্ষা দপ্তরের তরফে রাজ‍্যের সকল জেলাশাসকদের চিঠি দিয়ে সেকথা জানানো হয়েছে বলে খবর। 




করোনা পরিস্থিতির জেরে রাজ‍্যের সব স্কুল বন্ধ। এই অতিমারি পরিস্থিতিতে পুনরায় স্কুল চালু হওয়া যে সম্ভব নয় তা স্পষ্ট ফলে স্কুল গুলোকেই সেফহোম করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। চিঠি দিয়ে স্কুলগুলিকে ফাঁকা ও জীবাণুমুক্ত করতে বলা হয়েছে। জরুরী ভিত্তিতে সরকারকে সেই রিপোর্ট পাঠাতেও বলা হয়েছে। 




সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৯,১০১ জন। সেই সঙ্গে সবমিলিয়ে মোট করোনামুক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০,০৭,৪৪২। দিনের পর দিন বেলাগাম সংক্রমণ। এই পরিস্থিতিতে সংক্রমণে রাশ টানতে রাজ‍্যে জারি হয়েছে কড়া বিধি নিষেধ। কার্যত লকডাউন রাজ‍্য জুড়ে।