পিছিয়ে গেল UPSC -র প্রিলিমিনারী পরীক্ষা 




করোনা সংক্রমণের জের এবার পিছিয়ে গেল ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের প্রিলিমিনারি পরীক্ষা। ইউপিএসসি-র প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৭শে জুন হওয়ার কথা থাকলেও ক্রমবর্ধমান ঊর্ধ্বমুখী করোনা গ্রাফের জেরে পরীক্ষা পিছিয়ে দেওয়া হল। আগামী ১০ই অক্টোবর পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ইউপিএসসি-র তরফে। 




এর আগে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে গত মাসে বিশেষ মিটিং করে লকডাউন, সামাজিক দূরত্ববিধি-র মতো বিষয়গুলি নিয়ে আলোচনা করে একাধিক পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় ইউপিএসসি। 


দেখে নেওয়া যাক ইউপিএসসি-র কোন কোন পরীক্ষা ও ইন্টারভিউ স্থগিতের তালিকায় রয়েছে-


৯ মে দ্য এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (ইও/এও) রিক্রুটমেন্টের পরীক্ষা 


২০-২৩ এপ্রিল দ্য ইন্ডিয়ান ইকোনমিক সার্ভিস/ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল সার্ভিস এক্সামিনেশন (আইইএস/আইএসএস) ২০২০-র ইন্টারভিউ 


২৬ এপ্রিল থেকে ১৮ জুন পর্যন্ত সিভিল সার্ভিস পরীক্ষার দিন নির্ধারিত ছিল। পরবর্তী বিজ্ঞপ্তি পর্যন্ত রিক্রুটমেন্ট টেস্টও স্থগিত থাকছে। 


বোর্ড আগেই জানিয়েছিল, পরবর্তীতে যেদিন এই পরীক্ষা বা ইন্টারভিউগুলি নেওয়া হবে, তার অনন্ত ১৫ দিন আগে পরীক্ষার্থীদের তা জানানো হবে। 



গত ৪ মার্চ সিভিল সার্ভিস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন। যার পরীক্ষা হওয়ার কথা ছিল ২৭শে জুন এবার সেই পরীক্ষা পিছিয়ে ১০ই অক্টোবর নেওয়া হবে বলে জানালো ইউপিএসসি।