বিধায়ক পদই ছাড়লেন নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার 





রাজ‍্য বিধানসভা নির্বাচনে বিপুল আসনে জয়লাভ করে তৃতীয়বারের মতো ক্ষমতা দখল করেছে তৃণমূল কংগ্রেস। দক্ষিণবঙ্গে সবুজের বাতাবরণ হলেও উত্তরবঙ্গ অনেকটাই গেরুয়াতেই ভরসা রেখেছে। রাজ‍্য বিধানসভা নির্বাচনে রাজ‍্যে একাধিক কেন্দ্রে বাংলার সাংসদরা লড়াই করেছেন। লড়েছেন লকেট চট্টোপাধ‍্যায়, বাবুল সুপ্রিয়। কিন্তু এড়া জয়ের মুখ দেখেনি। অন‍্যদিকে নীশিথ প্রামাণিক ও জগন্নাথ সরকার সাসংদ হয়েও বিধানসভা ভোটে লড়ে জয়ী হয়ে বিধায়ক হয়েছেন। কিন্তু, এখনো বিধায়ক হিসেবে শপথ নেননি। ফলে বাড়ছিল জল্পনা। কোন পদে থাকবেন নীশিথ প্রামাণিক ও জগন্নাথ সরকার? 


আজ নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার বিধায়ক পদ থেকে  ইস্তফা দেন। সাংসদ হিসেবে লোকসভায় বাংলার কথা তুলে ধরতেই  এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন। 


নিশীথ প্রামাণিক বলেছেন, 'আমার কাছে আগে দল। তাই অনুগত সৈনিকের মতোই দলের সিদ্ধান্ত মেনে চলব। দলের কেন্দ্রীয় নেতৃত্বে সাংসদ হিসেবেই থাকতে বলেছে। তাই আগামী ২-১ দিনের মধ্যেই বিধায়ক পদে ইস্তফা দেব।' অপরদিকে, শান্তিপুর থেকে বিধানসভা ভোটে জেতা জগন্নাথ সরকারের কথায়, 'এমপি থেকে কেউ এমএলএ হতে চায়? তবে দল যা বলবে সেই অনুযায়ী পদক্ষেপ নেব।'